খবরজেলা

গোসাবার শতাধিক শিশু ও ব্যাঘ্র-বিধবা দুঃস্থ মায়েদের দেওয়া হল নতুন বস্ত্র

বিশ্ব সমাচার, ক্যানিং: ওঁরা ব্যাঘ্র বিধবা মা। জীবন জীবিকার লড়াইয়ে শামিল হয়ে বাঘের আক্রমণে স্বামীকে হারিয়েছেন। যাঁদের নুন আনতে পান্তা ফুরায়, তাঁদের কাছে আবার উৎসব! বিশেষ করে জীবন জীবিকার জন্য যাদের নির্ভর করতে হয় সুন্দরবনের উপর, বাঘের ভয় উপেক্ষা করে সুন্দরবন জঙ্গলের নদীখাঁড়ীতে মাছ কাঁকড়া ধরতে হয়, এমন সব পরিবারের বসবাস প্রত্যন্ত সুন্দরবনের গোসাবার বিদ্যাধরী নদী সংলগ্ন বালি দ্বীপে।

এলাকার শতাধিক দুঃস্থ ব্যাঘ্র-বিধবা মায়েদের হাতে শুক্রবার মহাপঞ্চমীর পূণ্যলগ্নে নতুন বস্ত্র উপহার স্বরূপ তুলে দেওয়া হয় স্থানীয় সুন্দরবন ফাউন্ডেশন নামে এক বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার উদ্যোগে। এলাকার শতাধিক শিশুদের হাতেও পুজোর উপহার হিসাবে নতুন জামা-কাপড় তুলে দেওয়া হয় সংস্থার পক্ষ থেকে।

স্বেচ্ছাসেবী সংস্থার প্রধান প্রসেনজিৎ মণ্ডল বলেন, পুজো আমাদের সকলের। অথচ যাদের নুন আনতে পান্তা ফুরায়, সেই সমস্ত অসহায় দরিদ্র মানুষজন পুজোতে নতুন বস্ত্র পরিধান করে চিন্ময়ী মাকে দর্শন করতে চাইলেও তা হয়ে ওঠে না। কারণ অর্থনৈতিক পরিকাঠামো নেই।

এ বছর মহাপঞ্চমীর দিন সুন্দরবনের জীবন্ত দুর্গা ১১০ জন ব্যাঘ্র-বিধবা মায়েদের হাতে নতুন শাড়ি তুলে দেওয়া হয় পুজোর উপহার হিসাবে। এছাড়াও এলাকার ১০৩ জন ক্ষুদে শিশুদের হাতে নতুন জামা তুলে দেওয়া হয়েছে। শিশুরাই আমাদের ভবিষ্যৎ। তাদের মুখের উজ্জ্বল হাসিই মা দুর্গার চরণের পুষ্পাঞ্জলি।

Related Articles

Back to top button

Notice: Undefined offset: 0 in /home2/biswasam/public_html/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924
error: Content is protected !!