খবরজেলা

কুলপিতে পুজোর শোভাযাত্রা

সানওয়ার হোসেন, কুলপি: শুক্রবার ছিল মহাপঞ্চমী। এদিন বিকেলে কুলপির ব্লক অফিস থেকে কুলপি হাসপাতাল মোড় হয়ে বাসস্ট্যান্ড পর্যন্ত বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে পুজোর কার্নিভাল হয়। কয়েকশো সাধারণ মানুষ সেই শোভাযাত্রায় পা মেলান। পরে রামকৃষ্ণপুর গ্রাম পঞ্চায়েতের রামকৃষ্ণপুর গ্রামবাসীবৃন্দের পরিচালনায় রামকৃষ্ণপুর সর্বজনীন শ্রীশ্রী দুর্গোৎসবের অনুষ্ঠান মঞ্চ থেকে দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করা হয়।

এই ব্লকের ১৪টি গ্রাম পঞ্চায়েতের মোট ৭১টি দুর্গাপুজোর ভার্চুয়াল উদ্বোধন করেন কুলপির বিধায়ক যোগরঞ্জন হালদার। উপস্থিত ছিলেন দঃ ২৪ পরগনার জেলা পরিষদ সভাধিপতি পূর্ণিমা হাজারি নস্কর। হাজির ছিলেন পঞ্চায়েত সমিতির সভাপতি চিত্তরঞ্জন হালদার, কর্মাধ্যক্ষ নারায়ণচন্দ্র ভৌমিক, ব্লক আধিকারিক দেবর্ষি মুখার্জি ও ব্লক যুগ্ম আধিকারিক আশিক ইকবাল প্রমুখ।

জানা গিয়েছে, কুলপি ব্লকের অন্যান্য দুর্গাপুজোর মধ্যে নজরকাড়া পুজো হল রামকৃষ্ণপুর গ্রামবাসীবৃন্দের পরিচালনায় এই রামকৃষ্ণপুর সর্বজনীন শ্রীশ্রী দুর্গোৎসব। এবার তারা ৩০ তম বর্ষে পা রাখল। প্রতি বছরের মতো এবছরও তাদের থিম প্রকৃতি ও মানুষ নিয়ে। সেই সঙ্গে রয়েছে টাইটানিক জাহাজের মধ্যে উমা-মায়ের আরাধনা চিত্র। মণ্ডপ, প্রতিমা থেকে আলোকসজ্জা চোখে পড়ার মতো।

পুজো উপলক্ষে থাকছে ক’দিন নানা ধরনের সামাজিক ও বিনোদনমূলক অনুষ্ঠান।পাশাপাশি এই মঞ্চ থেকে অ্যাসিড আক্রান্ত মহিলাদের সংবর্ধনা ও দুঃস্থদের বস্ত্রদান, প্রতিবন্ধীদের সাহায্য প্রদান, কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান। এবং বিনামূল্যে চিকিৎসা শিবির ও নরনারায়ণ সেবা।

Related Articles

Back to top button

Notice: Undefined offset: 0 in /home2/biswasam/public_html/wp-content/plugins/cardoza-facebook-like-box/cardoza_facebook_like_box.php on line 924
error: Content is protected !!