শচীনের ঝড়ো ইনিংসে ফিরল শারজার স্মৃতি

সংবাদ সংস্থা: পেশাদার ক্রিকেট থেকে সরে গিয়েছেন ন’বছর আগে। কিন্তু এখনও ফুরিয়ে যায়নি মাস্টার ব্লাস্টারের ম্যাজিক। লেজেন্ডস লিগে মাত্র ২০ বলে ৪০ রানের ইনিংস খেলে ক্রিকেটপ্রেমীদের মন ভরিয়ে দিয়েছেন শচীন তেণ্ডুলকর। রোড সেফটি লিগে ইন্ডিয়ান লেজেন্ডস দলের অধিনায়কত্ব করছেন শচীন। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই দুরন্ত ফর্মে ধরা দিলেন মাস্টার ব্লাস্টার।

ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেই আগ্রাসী গতিতে রান তুলতে শুরু করেন শচীন। ম্যাচের তৃতীয় ওভারেই বোলার ক্রিস ট্রেমলেটকে দু’টি ছয় মারেন তিনি। ওই ওভারেই একটি চারও আসে শচীনের ব্যাট থেকে। রানের গতি দেখে শচীনভক্তরা একপ্রকার ধরেই নিয়েছিলেন, অন্তত হাফ সেঞ্চুরি করবেন তাঁদের প্রিয় তারকা।

কিন্তু সেই আশা পূর্ণ হয়নি। ৪০ রান করেই প্যাভিলিয়নে ফিরে যেতে হয় শচীনকে।ম্যাচের মধ্যে শচীনের বিশেষ একটি শট নিয়েই উচ্ছ্বসিত নেটিজেনরা। ম্যাচের তৃতীয় ওভারে ট্রেমলেটকে একটি ছয় মারেন তিনি।সেই শট দেখেই নেটিজেনরা ফিরে গিয়েছেন ২৪ বছর আগের শারজায়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিখ্যাত ১৩৪ রানের মরুঝড়ের ইনিংসকে মনে করিয়ে দিয়েছেন শচীন। ওই ম্যাচেও একইভাবে একটি ছয় মেরেছিলেন তিনি। সেই ভিডিও ভাইরাল হতেই নেটিজেনরা শচীনের ইনিংসকে ‘শারজা ২.০’ নাম দিয়েছেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!