মোদির বার্তায় খুশি আমেরিকা

সংবাদ সংস্থা: রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে বৈঠকে বসে নরেন্দ্র মোদি বলেছিলেন, এটা যুদ্ধ করার সময় নয়। ভারতের প্রধানমন্ত্রীর এই মন্তব্যে যথেষ্ট সন্তুষ্ট হয়েছে আমেরিকা, এমনটাই জানিয়েছেন মার্কিন প্রতিরক্ষা বিভাগের শীর্ষ আধিকারিক এলি রাটনার।এসসিও সম্মেলনে যোগ দিতে গিয়ে রুশ প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে আলাদা করে দ্বিপাক্ষিক বৈঠকে বসেছিলেন মোদি।

সেখানে তিনি বলেন, “যুদ্ধ করার জন্য এই সময়টা একেবারেই আদর্শ নয়। আমি ফোনেও আপনার সঙ্গে এই বিষয়ে কথা বলেছিলাম।” উত্তরে পুতিন বলেন, “ইউক্রেন প্রসঙ্গে আপনাদের চিন্তার কারণ রয়েছে তা বুঝতে পারছি। আমরাও চাই খুব তাড়াতাড়ি এই যুদ্ধ শেষ হোক।”তারপরেই আমেরিকার নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান বলেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যা মনে করেন, সেটাই বলেছেন।

তাঁর এই বক্তব্যকে স্বাগত জানাচ্ছে আমেরিকা। সেই মন্তব্যের রেশ টেনেই রাটনার বলেছেন, “নিরাপত্তা সংক্রান্ত বেশ কিছু বিষয়ে রাশিয়ার সঙ্গে ভারতের দীর্ঘদিনের বন্ধুত্ব। অস্ত্র আমদানি করা থেকে শুরু করে দেশের উন্নয়ন, সমস্ত ক্ষেত্রেই দুই দেশ একে অপরের সঙ্গে সহযোগিতা করেছে।” তবে ভারতকে সাহায্য করতে প্রস্তুত রয়েছে আমেরিকা, সেই বার্তাও দিয়েছেন রাটনার।

Related Articles

Back to top button
error: Content is protected !!