কাল আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঝুলনের, আজ ভাসলেন আবেগে

সংবাদ সংস্থা: ২০ বছরের দীর্ঘ ক্রিকেট জীবন শেষ হতে চলেছে। ইংল্যান্ডের বিরুদ্ধে কাল তৃতীয় এক দিনের ম্যাচ খেলে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন ঝুলন গোস্বামী। যা ঝুলনের কেরিয়ারের ২০৪ তম আন্তর্জাতিক একদিনের ম্যাচ। একদিনের ক্রিকেটে সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও ঝুলন। সেই ম্যাচের আগে ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে নিজের অবসর জীবন, কেরিয়ারের সেরা মুহূর্ত, আক্ষেপ নিয়ে কথা বললেন।

ঝুলন বলেন, ‘‘আমি দু’টো বিশ্বকাপের ফাইনালে খেলেছি। কিন্তু জিততে পারিনি। এটাই আমার একমাত্র আক্ষেপ। কারণ, বিশ্বকাপ চার বছর অন্তর হয়। প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন থাকে দেশের হয়ে বিশ্বকাপ জেতা।’’ ঝুলন বলেন, ‘‘যে দিন খেলা শুরু করেছিলাম, সে দিন ভাবিনি এত দিন ধরে খেলব।

তার জন্য অনেক পরিশ্রম করতে হয়েছে। নিজেকে ফিট রাখতে হয়েছে। এত দিন ধরে খেলতে পারার জন্য ঈশ্বরকে ধন্যবাদ।’’ ঝুলন বলেন, ‘‘ভারতের টুপি পাওয়া এবং ভারতের হয়ে প্রথম বল করার মুহূর্ত আমার জীবনের সবথেকে স্পেশাল বিষয়।

ভারতীয় জার্সি পরে ড্রেসিংরুম থেকে বেরিয়ে মাঠের মাঝখানে গিয়ে জাতীয় সংগীত গাওয়া নিয়ে সবথেকে গর্বিত আমি। সেটা সর্বদাই আমার কেরিয়ারের সবথেকে গর্বের মুহূর্ত হিসেবে থেকে যাবে। বরাবর সেটাই থাকবে।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!