কাকদ্বীপের ২টি গ্রাম পঞ্চায়েতের সংযোগকারী সেতুর বেহাল অবস্থা, বাড়ছে আতঙ্ক

বিশ্ব সমাচার, কাকদ্বীপ : বেহাল অবস্থায় রয়েছে দক্ষিণ ২৪ পরগনা জেলার কাকদ্বীপের শ্রী শ্রী রামকৃষ্ণ গ্রাম পঞ্চায়েত ও প্রতাপাদিত্যনগর গ্রাম পঞ্চায়েতের সংযোগকারী প্রধান ২টি সেতু। একটি সেতু রয়েছে কালনাগিনী খালের উপর কাকদ্বীপের সুন্দরবন আদর্শ বিদ্যামন্দিরের পেছনে ও আর একটি সেতু রয়েছে শ্রী শ্রী রামকৃষ্ণ গ্রাম পঞ্চায়েতের নিকটে।

দীর্ঘদিন ধরে এই দুটি কাঠের সেতুর কয়েকটি পাঠাতন ভাঙ্গা অবস্থায় রয়েছে। যে কারণে যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়তে হয় এলাকাবাসীকে। এই দুটি সেতু দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ যাতায়াত করেন। এমনকি এই সেতু দিয়ে টোটো ও ছোট গাড়িগুলিও যাত্রী নিয়ে যাতায়াত করে। পাটাতন ভাঙা থাকার কারণে প্রায় সময়ই ছোটখাটো দুর্ঘটনার কবলে পড়তে হয় যানবাহন গুলিকে।

মাঝেমধ্যে এই দুটি সেতুর মেরামত করা হলেও, দুই থেকে আড়াই মাস পর আবারও একই পরিস্থিতি তৈরি হয় বলে অভিযোগ। আর কয়েকদিন পরই রয়েছে শারদ উৎসব। এই দুটি সেতুর লাগোয়া বড় বড় দুটি দুর্গাপূজার মন্ডপ রয়েছে। সেতু দুটিকে মেরামত করা না হলে, সমস্যায় পড়তে হবে এলাকাবাসীকে।

এ বিষয়ে কাকদ্বীপ বর্ণালী সংঘের সম্পাদক তন্ময় ধারা জানান, পুজোর মিটিংয়ের সময় এই দুটি সেতুর মেরামতের কথা প্রশাসনকে জানানো হয়েছিল। প্রশাসনের পক্ষ থেকেও মেরামত করে দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। কিন্তু এখনও পর্যন্ত মেরামত করা হয়নি। এদিকে আর কয়েকদিন পরই রয়েছে দুর্গাপূজা।

এখনই সেতু ২টিকে মেরামত করা না হলে, এলাকাবাসীকে সমস্যায় পড়তে হবে।যদিও এবিষয়ে শ্রী শ্রী রামকৃষ্ণ গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কমল ভুঁইয়া জানান, সেতু দুটি প্রায় সময় ভগ্ন অবস্থায় থাকে। মাঝে মাঝে জোড়া তালি দিয়ে মেরামত করা হয়। কিন্তু আবারও সেই একই পরিস্থিতি তৈরি হয়।

সেতু দুটি সেচ দপ্তর দেখাশোনা করে। পঞ্চায়েতের পক্ষ থেকে সেচ দপ্তরকে বিষয়টি জানানো হয়েছে। শীঘ্রই সেতুগুলিকে মেরামত করা হবে বলে তিনি জানান। একইসঙ্গে এদিন তিনি কংক্রিটের সেতু তৈরিরও দাবি তোলেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!