নবরূপে খুলে গেল টালা ব্রিজ, গৃহহীনদের জন্য জমি কিনতে উদ্যোগী মমতা

স্টাফ রিপোর্টার: প্রায় আড়াই বছর পর পুজোর মুখে খুলে দেওয়া হল টালা ব্রিজ। বৃহস্পতিবার নতুন রূপে টালা ব্রিজের উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন পূর্বঘোষণা অনুযায়ী বিকেল সাড়ে ৫টা নাগাদ টালা ব্রিজের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী।এদিন সেতুর উদ্বোধনে হাজির ছিলেন রেলের প্রতিনিধিরাও।

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ”৪ মাস ধরে ভাঙার কাজ করেছে রেল। পিডব্লুডি-কে বলেছিলাম, তাড়াতাড়ি কাজ করো। ববি-পুলক-অরূপ সবাই খুব সাহায্য করেছে। এলাকাবাসীকে ধন্যবাদ। তবে শুনেছি স্থানীয়দের কিছু কিছু সমস্যা আছে। পিডব্লুডিকে বলেছি, ২,৩ মাসের মধ্যে সমস্ত কাজ করে দেবে। এই ব্রিজ তৈরির পুরো টাকা রাজ্য দিয়েছে। ভেবেছিলাম, রেল সোশ্যাল ওয়ার্ক হিসেবে টাকা নেবে না।

কিন্তু ৯০ কোটি টাকা নিয়েছে রেল।”এরপরই তিনি মঞ্চে উপস্থিত রেলের ডিআরএমকে উদ্দেশ্য করে বলেন, “আমি রেল কর্তাদের কাছে অনুরোধ করছি, এখানে রেলাইনের পাশে ফাঁকা জমি রয়েছে। সেই জমি রাজ্য কিনে নিতে চায়। এখানে ১৪৫টি পরিবার রয়েছে।

আমি সেখানে ওই পরিবারদের পুনর্বাসন দিতে চাই। ফিরহাদ হাকিমকে বলছি, টাকার যাতে কোনও সমস্যা না হয়, তা দেখতে হবে। নইলে আমাকে খালের ধারে ব্যবস্থা করতে হবে। আমি রেলকে বলছি, ওই জমিটা আমাকে দিক। আমি কিনে নেব। বিনামূল্যে নেব না।”

Related Articles

Back to top button
error: Content is protected !!