কলকাতা-সহ দেশ জুড়ে এনআইএ-ইডি’র যৌথ হানা

সংবাদ সংস্থা: দেশজুড়ে বিভিন্ন রাজ্যে তল্লাশি অভিযান এনআইএ-র। পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার সঙ্গে নাশকতা যোগ, সেই সূত্রে উত্তরপ্রদেশ, কর্ণাটক, অন্ধ্রপ্রদেশ, পশ্চিমবঙ্গ সহ ১০ রাজ্যে তল্লাশি চালানো হচ্ছে। এনআইএ-র সঙ্গে সেই অভিযানে যোগ দিয়েছে ইডি-ও।এনআইএ সূত্রে খবর, সন্ত্রাসে অর্থ সাহায্য, প্রশিক্ষণ শিবির তৈরি করা,

নিষিদ্ধ সংগঠনে যোগদানের জন্য উৎসাহিত করা-সহ বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে দলের সঙ্গে যুক্ত বিভিন্ন ব্যক্তির বাড়ি ও অফিসে এদিন ভোর রাত থেকে তল্লাশি চালানো হয়।সূত্র মারফত খবর, এখনও পর্যন্ত সারা দেশজুড়ে ১০০ জনের উপরে আটক হয়েছেন।শুধুমাত্র সারাদেশ নয়, কলকাতা শহরেও এই তল্লাশি অভিযান চলছে। সকাল থেকেই এনআইএ আধিকারিকরা ইডি অফিসারদের সঙ্গে নিয়েই তল্লাশি অভিযান চালায়।

সংগঠনের লেনদেন সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে প্রশ্ন উঠেছে, সেই কারণে ইডি-র আধিকারিকদের নিয়ে যৌথভাবে তল্লাশি চালানো হচ্ছে বলে এনআইএ সূত্রে খবর। এনআইএ সূত্রে খবর, কলকাতায় চারটিরও বেশি জায়গায় তল্লাশি অভিযান চালানো হবে। ইডি ইতিমধ্যেই পিএফআই-এর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে।

সেখানে অভিযোগ করা হয়েছে সংযুক্ত আরব আমীরশাহি, ওমান, কাতার, কুয়েত, বাহারিন, সৌদি আরব-সহ বিভিন্ন জায়গায় পিএফআই-এর জেলা কমিটি রয়েছে। তাদের মাধ্যমে অর্থ সংগ্রহ করে হাওয়ালার মাধ্যমে কিংবা ব্যবসায়িক লেনদেনের আড়ালে অর্থ পাঠানো হয়েছে।

অন্যদিকে, পিএফআই-এর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেছেন দলের সাধারণ সম্পাদক আব্দুল সাত্তার। তিনি মধ্যরাতে এই অভিযানকে নৃশংসতার সর্বশেষ উদাহরণ বলে বর্ণনা করেছেন। বেশ কিছু জায়গায় এনআইএ-র তল্লাশির বিরুদ্ধে বিক্ষোভও দেখা পিএফআই-এর কর্মী সমর্থকরা।

Related Articles

Back to top button
error: Content is protected !!