২০৪৭ সালের মধ্যেই উন্নত দেশ হয়ে উঠবে ভারত : মোদি

সংবাদ সংস্থা : দু’দিনের গুজরাট সফরে এসেছেন প্রধানমন্ত্রী। রবিবার ভুজের জনসভায় মোদি বলেন, ”দেশে অনেক কিছুরই হয়তো অভাব লক্ষ করছেন। কিন্তু আমি বুঝতে পেরেছি, ২০৪৭ সালের মধ্যে ভারত উন্নত দেশ হয়ে উঠবে।” পাশাপাশি গুজরাটকে বদনাম করার চেষ্টা হয়েছিল বলেও এদিন দাবি করেন মোদি।

তিনি বলেন, ”যখন একের পর এক প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত হচ্ছিল গুজরাট, সেই সময় রাজ্যকে বদনাম করার নানা ষড়যন্ত্র হয়েছিল। যাতে বিনিয়োগ না আসে সেই চেষ্টা হয়েছিল।” কিন্তু সেই সব ষড়যন্ত্রকে উপেক্ষা করে শেষ পর্যন্ত গুজরাট উন্নয়নের নতুন পথ খুলতে পেরেছে বলেই জানান প্রধানমন্ত্রী।

মনে করিয়ে দেন, কচ্ছে বিশ্বের বৃহত্তম সিমেন্ট প্ল্যান্ট রয়েছে। এশিয়ার প্রথম সেজ তথা স্পেশাল ইকনোমিক জোনও যে কচ্ছেই তৈরি হয়েছিল তাও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।মোদি পুরনো সময়ের কথা বলতে গিয়ে কিছুটা আবেগপ্রবণও হয়ে পড়েন। কচ্ছের ভূমিকম্প প্রসঙ্গে তিনি বলেন,

”আমি সেই সময় রাজ্যের মুখ্যমন্ত্রী ছিলাম। সাধারণ একজন দলীয় কর্মী ছিলাম। বুঝতেই পারছিলাম না কীভাবে এত মানুষকে আমি সাহায্য করতে পারি। কিন্তু সিদ্ধান্ত নিই, এই শোকের সময়ে যতটা পারি সকলের সঙ্গে থাকব। যখন মুখ্যমন্ত্রী হয়েছিলাম, সেদিনের অভিজ্ঞতা আমার কাজে এসেছিল।”

Related Articles

Back to top button
error: Content is protected !!