ডায়মন্ড হারবার পৌরসভা পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে উদ্যোগ নিল পৌর কাউন্সিল

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার : পরিচ্ছন্ন ও রোগমুক্ত পৌরসভা গড়ার পাশাপাশি পর্যটন কেন্দ্রের সৌন্দর্যায়ন বৃদ্ধির লক্ষ্যে ডায়মন্ড হারবার পৌরসভার উদ্যোগে জেটিঘাট থেকে মুক্তাঙ্গন পর্যন্ত প্রায় ২ কিলোমিটার নদীর ধার সাফাই করার কাজ শুরু করা হল।

রবিবার সকাল থেকে সাফাই অভিযান শুরু হয় ডায়মন্ড হারবার পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর অলোক হালদারের তত্ত্বাবধানে। ডায়মন্ড হারবার পৌরসভার সাফাই কর্মীদের সঙ্গে তিনি নিজেও কাজে হাত লাগান। ডায়মন্ড হারবার পৌরসভাকে পর্যটন কেন্দ্র হিসেবে আকর্ষণীয় করে তুলতে সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় জেটিঘাট থেকে কেল্লার মাঠ পর্যন্ত সাজিয়ে তোলার পাশাপাশি স্বচ্ছ ও সৌন্দর্যায়ন করার জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেন।

হুগলি নদীর ধারে পর্যটকদের বাসার জন্য যাত্রী সেড ও লাইট লাগানো হয়।সাংসদ অভিষেক বন্দ্যেপাধ্যায়ের উদ্যোগকে আরও এগিয়ে নিয়ে যেতে বদ্ধপরিকর পৌরসভা। এবিষয়ে ডায়মন্ড হারবার পৌরসভার ১১ নং ওয়ার্ডের কাউন্সিলর অলোক হালদার জানান,

“কলকাতা সহ রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে পর্যটকেরা ডায়মন্ড হারবারে বেড়াতে আসেন। তাঁদের কথা মাথায় রেখে এবং পৌরবাসীদের স্বচ্ছ পৌরসভা উপহার দিতে, এই সাফাই অভিযানের উদ্যোগ নেওয়া হয়েছে।”

Related Articles

Back to top button
error: Content is protected !!