অনন্য নজির, দোকানে ফেলে যাওয়া টাকার ব্যাগ ক্রেতাকে ফেরত দিলেন ব্যবসায়ী

বান্টি মুখার্জী, ক্যানিং : শনিবার রাতে অনন্য নজির স্থাপন করলেন এক ব্যবসায়ী। ফেলে যাওয়া মূল্যবান কাগজপত্র সহ নগদ ১১ হাজার টাকা ফেরত দিলেন ক্রেতাকে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে ক্যানিংয়ে বাজার করতে গিয়েছিলেন স্থানীয় ইটখোলা গ্রাম পঞ্চায়েতের গোলাবাড়ি কাছারীঘাট এলাকার বাসিন্দা আব্দুর হাকিম।

তিনি ক্যানিং বাসষ্ট্যান্ড সংলগ্ন একটি দোকান থেকে ১৫০ টাকার বাজার করেন। এরপরই দোকানদার শুভজিত ঘোষকে টাকা দিয়ে বেরিয়ে যান। ক্যানিং বাসষ্ট্যান্ড থেকে তিনি অটোয় চেপে বাড়ির উদ্দেশ্যে রওনা দেন। এই ঘটনার পর ওই দোকানে দীর্ঘক্ষণ একটি ব্যাগ পড়ে থাকতে দেখে সন্দেহ হয় দোকান মালিকের।

তিনি অপর এক ক্রেতা ফারুক আহমেদ সর্দারকে ঘটনাটি জানান। কয়েকজন ক্রেতা ইতিমধ্যেই দোকানে ভীড় জমিয়ে ব্যাগটি থানায় জমা করার পরামর্শ দেন। তবে সেসব কথায় কান না দিয়ে দোকানের মালিক শুভজিত ও অপর এক ক্রেতা ফারুক ব্যাগটি খুলে দেখেন। ব্যাগ খুলতেই তাঁদের চক্ষু চড়কগাছ।

ব্যাগ থেকে থরে থরে বেরিয়ে আসে ৫০০ টাকার নোট। এছাড়াও ব্যাঙ্কের বই, আধার কার্ড সহ প্রয়োজনীয় কাগজপত্র দেখা যায়। পরে ব্যাগ হাতড়াতে বেরিয়ে আসে একটি ফোন নম্বর। সেই নম্বরে যোগাযোগ করেন দোকানের মালিক।ফোন পেতেই স্তম্ভিত ফেরে, ব্যাগ ফেলে যাওয়া ওই ক্রেতার।

তিনি তখন প্রায় বাড়ির কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন। ফোন পেয়ে হন্তদন্ত হয়ে একটি অটোতে চেপে তড়িঘড়ি ক্যানিং বাসষ্ট্যান্ডে চলে আসেন। দোকানদারের সাথে কথা বলেন। এরপরই উপযুক্ত প্রমাণ পেতেই দোকানদার ওই ক্রেতার হাতে টাকার ব্যাগ সহ প্রয়োজনীয় মূল্যবান নথীপত্র তুলে দেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!