অঙ্গনওয়াড়ি কেন্দ্রে নিম্নমানের খাবারের অভিযোগ তুলে বিক্ষোভ মৌসুনীতে

রবীন্দ্রনাথ মণ্ডল ও অমিত মণ্ডল, নামখানা: নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে শনিবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের সামনে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার নামখানা ব্লকের মৌসুনী গ্রাম পঞ্চায়েতের বাগডাঙা মা সারদা সুসংহত শিশু শিক্ষা কেন্দ্রে।

বিক্ষোভকারীদের অভিযোগ, এই অঙ্গনওয়ারি কেন্দ্রে অত্যন্ত নিম্নমানের খাবার দেওয়া হচ্ছে। খাবারে সবজির চিহ্নটুকু পাওয়া যাচ্ছে না। তাঁদের আরও অভিযোগ, ওই অঙ্গনওয়ারি কেন্দ্রের কর্মী স্কুলে বসে ধূমপান করেন। যার দরুন ছোট ছোট ছেলেমেয়েদের স্কুলে পাঠানো সম্ভব হয়নি।

কিন্তু উনি স্কুলে বাচ্চা না পাঠালে খাবার দিচ্ছেন না। কিন্তু খাতায় তার হিসাব হয়ে যাচ্ছে বলে দাবি বিক্ষোভকারীদের। তাঁদের আরও অভিযোগ, এই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী এবং সহায়িকার মধ্যে প্রায়শই মনোমালিন্য হয়। বন্ধ থাকলেও প্রায়শই ওই অঙ্গনওয়াড়ি কর্মী স্কুলে আসেন।

বার বার আলোচনায় বসেও কোনও সুরাহা হয়নি বলে বিক্ষোভকারীরা দাবি। তবে বিষয়টি অস্বীকার করেছেন ওই অঙ্গনওয়ারি কেন্দ্রের কর্মী পূর্ণিমা গিরি। তিনি বলেন, অফিস থেকে যেভাবে খাবারের বরাদ্দ করা হয়েছে, সেই ভাবে দিচ্ছি। অনেকে স্কুলে বাচ্চা পাঠাচ্ছে না।

তাই খাবার না দিতে বলেছি। ধূমপানের বিষয়ে তিনি জানান, আগে অবশ্য ওই কর্মী ধূমপান করতেন। প্রায় আট মাস ধূমপান ছেড়ে দিয়েছেন। এ বিষয়ে কাকদ্বীপের চাইল্ড ডেভেলপমেন্ট প্রজেক্ট অফিসার ইন্দ্রনাথ দত্ত বলেন,

বিষয়টি আমরা ইতিমধ্যে জানতে পেরেছি। সুপারভাইজার ওই এলাকার অভিভাবকদের সঙ্গে কথা বলেছেন। সোমবার আমরা অভিভাবকদের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেব।

Related Articles

Back to top button
error: Content is protected !!