শান্তিপ্রসাদকে অযোগ্য প্রার্থীদের তথ্য দিতেন প্রদীপ! চাঞ্চল্যকর তথ্য সিবিআইয়ের হাতে

স্টাফ রিপোর্টার : শিক্ষক নিয়োগ দুর্নীতির মামলার তদন্তে নয়া মোড়। গত কয়েকদিন আগেই প্রদীপ সিং বলে একজনকে গ্রেফতার করে সিবিআই।যিনি কার্যত ‘মিডলম্যান’ হিসাবে কাজ করেছেন বলেই মনে করছে সিবিআই। এমনকি ধৃত প্রদীপই অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ করিয়ে দিতেন বলেও মারাত্মক তথ্য তদন্তকারীদের হাতে।

ধৃত প্রদীপকে নিজেদের হেফাজতে পেয়েছে সিবিআই। নিয়োগ কেলেঙ্কারির অনেক বিষয় সে জানে বলে মনে করছেন তদন্তকারী আধিকারিকরা। এমনকি এসএসসির প্রাক্তন উপদেষ্টা শান্তিপ্রসাদ সিনহার সঙ্গে প্রদীপের সরাসরি যোগাযোগের প্রমাণ তদন্তকারীরা পেয়েছেন বলেই খবর।

এমনকি শান্তিপ্রসাদের নামে ছটু নামে প্রদীপের নাম সেভ করা রয়েছে বলেও খবর। হোয়াটস অ্যাপ তো বটেই, ফোনেও একাধিকবার দুজনে কথা বলেছেন বলে সিবাই সূত্রে খবর।সিবিআই সূত্রে জানা যাচ্ছে, প্রদীপই অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ রাখতেন। এমনকি পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে একটি কম্পিউটার সেন্টার আছে প্রদীপের।

সেখানেই অযোগ্য প্রার্থীদের সঙ্গে যোগাযোগ বা অন্যান্য কাজ হত বলেও সিবিআই সূত্রে খবর। আর প্রার্থীদের সমস্ত তথ্য এরপর শান্তিপ্রসাদ সিন্‌‌হা-সহ অন্যান্য কর্তাকে প্রদীপ পাঠাতেন বলে অভিযোগ। শান্তিপ্রসাদের ফোনের হোয়াটস অ্যাপ থেকে রোল নম্বর সহ বেশ কিছু তথ্য পেয়েছেন বলেই খবর।এছাড়াও একাধিক মেল আইডিও তদন্তকারীরা পেয়েছেন বলে জানা যাচ্ছে। যেখানে একাধিক রোল নম্বর পাওয়া গিয়েছে।

কিন্তু কীসের এবং কাদের নম্বর তা স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। এমনকি কেনই বা ওই সমস্ত রোল নম্বর মেল করা হয়েছিল তা স্পষ্ট নয়। যদিও দফায় দফায় এই মুহূর্তে প্রদীপকে জেরা করছে সিবিআই। কাদের কাদের কাছ থেকে কত টাকা নেওয়া হয়েছে? কারা চাকরি পেয়েছে সমস্ত কিছু জানার চেষ্টা হচ্ছে বলেও সিবিআই সূত্রে খবর।

Related Articles

Back to top button
error: Content is protected !!