৪০০ লোকশিল্পী সমন্বয়ে লোকশিল্পী কর্মশালা অনুষ্ঠিত ডায়মন্ড হারবারে

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার : জেলা প্রশাসনের উদ্যোগে বৃহস্পতিবার ডায়মন্ড হারবার রবীন্দ্রভবনে ৪০০ জন লোক শিল্পীদের উপস্থিতে অনুষ্ঠিত হল লোকশিল্পী কর্মশালা। ২০১১ সালে নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে রাজ্যে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস। এরপরই তিনি মুখ্যমন্ত্রী হয়ে বিভিন্ন সরকারি প্রকল্প চালু করেন।

স্বাস্থ্য সাথী , খাদ্য সাথী , কন্যাশ্রী, রুপশ্রী, লক্ষীভান্ডার, কৃষক বন্ধু সহ একাধিক সরকারি প্রকল্প রাজ্যবাসীর জন্য চালু করা হয়েছে। এই প্রকল্প গুলি সহজে মানুষের কাছে পৌঁছে দিতে ২০২১ সালে রাজ্য জুড়ে দুয়ারে সরকার ক্যাম্প চালু করা হয়। ওই ক্যাম্প গুলিতে উপস্থিত হয়ে রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প গুলি লোক শিল্পীরা নানান অনুষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষের কাছে তুলে ধরেন।

এবিষয়ে জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক অন্যন্যা মজুমদার জানান, “তথ্য ও সংস্কৃতি দপ্তরের লোকপ্রসার একটি প্রকল্প। এই লোকপ্রসার প্রকল্পের মাধ্যমে রাজ্য সরকারের বিভিন্ন জনমুখী প্রকল্প গুলি সাধারণ মানুষের কাছে তুলে ধরা হয়। এই প্রকল্পের লোকশিল্পীরা এইরূপ প্রচারের দায়িত্বে থাকেন।

তবে লোক শিল্পীদের নিয়ে এই কর্মশালার প্রধান উদ্দ্যেশ্য হল, রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্প গুলি আরও সুন্দর ভাবে গ্রাম পঞ্চায়েত ও শহর অঞ্চলের মানুষের কাছে তুলে ধরা।” এদিনের কর্মশালায় উপস্থিত ছিলেন জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক অন্যন্যা মজুমদার,

জেলা পরিষদের সভাধিপতি সামিমা সেখ সহ জেলা পরিষদের বিভিন্ন দপ্তরের আধিকারিকগণ। এছাড়াও ডায়মন্ড হারবারের মহকুমা শাসক অঞ্জন ঘোষ, মহকুমা পুলিশ আধিকারিক মিতুন কুমার দে, বিধায়ক পান্নালাল হালদার, বিধায়ক যোগরঞ্জন হালদার সহ ডায়মন্ড হারবার মহকুমার তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক।

Related Articles

Back to top button
error: Content is protected !!