শিক্ষক নিয়োগ মামলায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে হানা সিবিআইয়ের

স্টাফ রিপোর্টার : শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় এবার উত্তরবঙ্গে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। বুধবার উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্যের বাড়িতে ও অফিসে আচমকাই সিবিআই হানা দেয়। এদিন সিবিআইয়ের প্রায় ১০-১২ জনের তদন্তকারীর দল উপাচার্যের কোয়ার্টার এবং দপ্তরে তল্লাশি চালায়।

উল্লেখ্য, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সুবীরেশ ভট্টাচার্য ২০১৪-২০১৮ সাল পর্যন্ত ৪ বছর স্কুল সার্ভিস কমিশনের চেয়ারম্যান ছিলেন। শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে বিচারপতি রঞ্জিত বাগ কমিটির রিপোর্টে নাম রয়েছে তাঁর। রিপোর্টে বলা হয়েছে, ৩৮১টি ভুয়ো নিয়োগ হয়েছে। তার মধ্যে ২২২ জন পরীক্ষাই দেয়নি।

এনিয়ে বিচারবিভাগীয় তদন্ত চলছিল। তাঁর উপর নজর ছিল সিবিআইয়ের। এবার সরাসরি সুবীরেশের ফ্ল্যাটে হানা দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।এসএসসির প্রাক্তন চেয়ারম্যানের সঙ্গে কথা বলতে এদিন তাঁর আবাসনে ও অফিসে পৌঁছে যায় সিবিআইয়ের টিম।

তবে এদিন কেন্দ্রীয় বাহিনী যায়নি বলেই প্রাথমিকভাবে জানা গিয়েছে। সিবিআইয়ের আধিকারিকরাই পৌঁছে যান বিশ্ববিদ্যালয় চত্বরে।সূত্রের খবর, সিবিআইয়ের টিম দুটি দলে ভাগ হয়ে যায়। একটি দল যায় উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে। অপর দলটি যায় তাঁর আবাসনে।

সুবীরেশ ভট্টাচার্যের সঙ্গেও তাঁরা কথা বলছেন বলে খবর। অন্যদিকে কলকাতার বাঁশদ্রোনীর ফ্ল্যাটেও সিবিআইয়ের তদন্তকারী আধিকারিকরা গিয়েছিলেন বলে খবর। বাঁশদ্রোনীতে তাঁর ফ্ল্যাট সিলও করে দিয়েছেন বলে সিবিআই সূত্রের খবর।

Related Articles

Back to top button
error: Content is protected !!