বেহাল রাস্তা, খানাখন্দে ধান গাছ রোপন করে প্রতিবাদ জানালেন সাগরের গ্রামবাসীরা

বিশ্ব সমাচার, সাগর : দীর্ঘদিন ধরে বেহাল হয়ে পড়ে রয়েছে রাস্তা। প্রায় ভগ্ন রাস্তা দিয়ে যাতায়াতের ক্ষেত্রে সমস্যায় পড়েছেন গ্রামের মানুষ। মূলত দীর্ঘদিন রক্ষণাবেক্ষণের অভাবে রাস্তাটি বেহাল হয়ে পড়েছে বলে, গ্রামবাসীদের অভিযোগ। এ বিষয়ে প্রশাসনিক স্তরে বারবার জানিয়েও কোন সুরাহা হয়নি বলে গ্রামবাসীদের দাবি।

এবার বেহাল রাস্তার মেরামতের দাবিতে বিক্ষোভ দেখালেন গ্রামবাসীরা। ভগ্ন ইঁটের রাস্তার খানাখন্দে ধান গাছ রোপন করে প্রতিবাদ জানালেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে, দক্ষিণ ২৪ পরগনা জেলার গঙ্গাসাগরের ধসপাড়া গ্রামে। স্থানীয় সূত্রে জানা যায়, গঙ্গাসাগরের মনসা মোড় থেকে লক্ষ্মীমোড় পর্যন্ত দীর্ঘ প্রায় ৩ কিলোমিটার রাস্তা বেহাল অবস্থায় রয়েছে।

যাতায়াতের ক্ষেত্রে নানান সমস্যায় পড়েন গ্রামবাসীরা। বিশেষত ওই গ্রাম থেকে কোন রোগীকে হাসপাতালে নিয়ে যেতে সবচেয়ে বেশি সমস্যার মধ্যে পড়েন গ্রামবাসীরা। এমনকি প্রসূতিদেরও হাসপাতালে নিয়ে যাওয়ার ক্ষেত্রে গ্রামবাসীদের সমস্যায় পড়তে হয়। অসুস্থ ব্যক্তি ও প্রসূতিদের দোলনার মাধ্যমে চিকিৎসালয়ে নিয়ে যেতে হয় বলে গ্রামবাসীরা জানান।

তবে এই বেহাল রাস্তার কথা স্বীকার করেছেন ধসপাড়া সুমতি নগর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান কৌশিক পাল। এ বিষয়ে তিনি বলেন, সাধারণ সভায় রাস্তাটি মেরামত করার বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে এবং সেটি পাস হয়েছে। শীঘ্রই ওই রাস্তাটি মেরামত করা হবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!