কেরোসিনের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডিলারদের বিক্ষোভ ডায়মন্ড হারবারে

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার: দিনের পর দিন মানুষের ব্যবহারযোগ্য নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্যবৃদ্ধি ঘটেই চলেছে। আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি। কেরোসিন তেলেরও মূল্যবৃদ্ধিতে গৃহস্থদের মাথায় হাত। কেরোসিনের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার ডায়মন্ড হারবারে মহকুমা শাসক ও খাদ্য দপ্তরের সামনে বিক্ষোভ দেখান মহকুমার কেরোসিন ডিলার অ্যাসোসিয়েশনের কয়েকশো সদস্য

কেরোসিন ডিলারদের পক্ষ থেকে মোট সাত দফা দাবি নিয়ে ডায়মন্ড হারবার মহকুমার প্রশাসকের কাছে একটি স্মারকলিপি জমা দেওয়া হয়। দাবিগুলির মধ্যে রয়েছে, নিত্যব্যবহার্য জ্বালানি হিসাবে কেরোসিন তেলের উপর থেকে কেন্দ্র ও রাজ্য সরকারের জিএসটি প্রত্যাহার করতে হবে।

অবিলম্বে কেরোসিন তেলের দাম কমিয়ে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে। কেরোসিন ডিলারদের সরকারি প্রকল্পের আওতায় আনতে হবে। কেরোসিন ডিলারদের কমিশন বৃদ্ধি এবং ভাতার ব্যবস্থা করতে হবে। লাইসেন্স নবীকরণের সময় তেলের দাম অনুযায়ী পরবর্তী নবীকরণ পর্যন্ত একই দামে ব্যবসা করার সুযোগ করে দিতে হবে।

সরকারি ভর্তুকি দিয়ে সাধারণ মানুষকে বিনামূল্যে কেরোসিন তেল দিতে হবে। আগামী দিনে কেরোসিন ডিলারদের দাবিগুলি নিয়ে কোনরকম ভাবনাচিন্তা না করলে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছে কেরোসিন ডিলার অ্যাসোসিয়েশন।

Related Articles

Back to top button
error: Content is protected !!