মহাজোট ছাড়াই মোদীকে হঠানো সম্ভব, প্রেসক্রিপশন ডেরেকের

সংবাদ সংস্থা : ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিরোধীদের মহাজোট না হলেও মোদীকে হঠানো সম্ভব।এমনই দাবি করলেন ডেরেক ও’ব্রায়ন।ডেরেকের দাবি , ২০২৪ এর ভোট জাতীয় নির্বাচন হিসেবে না লড়ে লড়াইয়ে নামতে হবে রাজ্য ধরে ধরে। প্রতিটি রাজ্যে বিরোধী ভোট একজোট করতে পারলেই কেন্দ্র থেকে সরানো যাবে বিজেপিকে।

ডেরেক ট্যুইট করেছেন, ২০২৪ সালে মোদীকে হারানো সম্ভব। আমরা মত হল এটা একজনের পক্ষে সম্ভব নাও হতে পারে। আমরা দেখেছি বিভিন্ন রাজ্যে মোদীকে ধাক্কা দিয়েছেন বিভিন্ন নেতা। এভাবেই কেন্দ্র থেকে বিজেপিকে সরানো সম্ভব।বিরোধীদের হাতে রয়েছে বিহার, পঞ্জাব, রাজস্থান, পশ্চিমবঙ্গ, কেরালা-সহ বেশ কয়েকটি রাজ্যে।

কিন্তু দেখা গিয়েছে গত লোকসভা ভোটের পর একাধিক লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে জিতেছে বিজেপি।অর্থাৎ রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে, কেন্দ্রে এখনও মানুষ বিজেপির উপরেই আস্থা রাখে, উপনির্বাচনের ফল তারই প্রতিফলন। কিন্তু ডেরেকের যুক্তি, বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল কংগ্রেস ৪০টি আসন পাবে।

এভাবেই বিভিন্ন রাজ্যের নেতাদের মোদীর বিরুদ্ধে জয়ী হতে হবে। মহাজোটের কোনও প্রয়োজনই নেই। একমাত্র ৩-৪ রাজ্যে বিরোধীদের মহাজোট প্রয়োজন।

Related Articles

Back to top button
error: Content is protected !!