দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতের প্রতি বিমাতৃসুলভ আচরণের অভিযোগ করল কংগ্রেস

রবীন্দ্রনাথ সামন্ত, পাথরপ্রতিমা: দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতের প্রতি বিমাতৃসুলভ আচরণের অভিযোগ উঠল পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির বিরুদ্ধে। পাথরপ্রতিমা ব্লক জাতীয় কংগ্রেসের পক্ষ থেকে এই অভিযোগ করা হয়েছে।
ব্লক কংগ্রেসের সভাপতি শুভ্রাংশশেখর নায়েক জানান

,

গত ১৪ আগস্ট পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতি ব্লকের ১৫টি গ্রাম পঞ্চায়েতে ফলচারা বিতরণ করেছে। এরমধ্যে দুর্বাচটি গ্রাম পঞ্চায়েতকে দেওয়া হয়েছে ২০০টি আমগাছের চারা, ১০০টি জামরুল, ১০০টি কুলগাছের চারা, ২৫টি সবেদা এবং ৬০০টি কলাগাছের চারা।

বাকি ১৪টি গ্রাম পঞ্চায়েতের প্রতিটিকে ৪০০ থেকে ৪৫০টি আমগাছের চারা, ১৫০টি জামরুল, ১৫০ থেকে ১৭৫টি কুল, ৫০টি সবেদা এবং ৮০০টি করে কলাগাছের চারা দেওয়া হয়েছে বলে অভিযোগ। প্রতিটি উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে দুর্বচটি গ্রাম পঞ্চায়েতের প্রতি এইরকম বিমাতৃসুলভ আচরণ করা হয় বলে শুভ্রাংশুবাবুর অভিযোগ।

তিনি বলেন, দক্ষিণ ২৪ পরগনা জেলা তথা পাথরপ্রতিমা ব্লকের একমাত্র দুর্বাচটি গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেসের দখলে নেই। তাই এই গ্রাম পঞ্চায়েতের উন্নয়নে টাকা বা জিনিসপত্র কম দেওয়া হয় পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে।
প্রতিটি গ্রাম পঞ্চায়েতের জনসংখ্যা অনুসারে ফলগাছের চারা বিলি করা হয়েছে বলে জানান পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির সভাপতি আব্দুর রাজ্জাক মোল্লা।

তিনি আরও বলেন, উন্নয়নমূলক কাজের ক্ষেত্রে প্রতিটি গ্রাম পঞ্চায়েতকে সমবন্টন করা হয় পাথরপ্রতিমা পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে। এক্ষেত্রেও তাই করা হয়েছে। বিরোধীরা রাজনৈতিক কারণে মিথ্যা অপপ্রচার করছে বলে রেজ্জাক সাহেব জানান।

Related Articles

Back to top button
error: Content is protected !!