‘ সিবিআই-তৃণমূল সেটিং করেছে, তাই কেন্দ্র ইডি পাঠিয়েছে’, বিস্ফোরক দিলীপ

স্টাফ রিপোর্টার : ‘সিবিআই সেটিং’ তত্ত্ব নিয়ে বিস্ফোরক দিলীপ ঘোষ।রবিবার কলকাতার এক কেন্দ্রীয় সরকারি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ।সেখানে দিলীপ ঘোষ বলেন, ‘‘সিবিআইয়ের একটি অংশের সঙ্গে ‘সেটিং’ হয়ে গিয়েছিল তৃণমূল নেতাদের। সেটা বুঝতে পেরেই এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)-কে পাঠিয়েছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক।’’

ইডির তদন্ত নিয়ে অনেকের আপত্তি রয়েছে বলেও অভিযোগ করেন বিজেপি সাংসদ। তাঁর কথায়, “ইডি পোষ মানবে না, কামড়াবে। যারা সেটিং করেছে তাঁরাই এখন ইডির তদন্ত নিয়ে আপত্তি করছে। আদালতে যাচ্ছে। প্রশ্ন করছে, কেন ইডি তদন্ত করবে?” তবে সাংসদের আক্ষেপ, “রোগ যতটা কড়া, ওষুধের ডোজ তেমন পড়ছে না।”

তাঁর এহেন মন্তব্যের পালটা দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।দিলীপের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘‘বিকৃত ভাষা ব্যবহার করছেন। সাংসদের মুখে এ ধরনের ভাষা শোভা পায় না। সিবিআইয়ের সম্মানহানি হচ্ছে।একইসঙ্গে তাঁর প্রশ্ন, কে সেটিং করছে? কার কথা বলতে চাইলেন দিলীপ ঘোষ।

তিনি কি বোঝাতে চাইলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তদন্তের আওতা থেকে বাদ রাখার কথা?’’ গত মে মাসে দিলীপ বলেছিলেন, ‘‘তদন্ত নয়, রেজাল্ট চাইছে মানুষ।’’ এ ছাড়াও দলের নীতি বিরোধী বিভিন্ন কথা বলে রাজ্য নেতৃত্বকে অস্বস্তি ফেলার জন্য গত ৩১ মে দিলীপকে ‘সেন্সর’ করে গেরুয়া শিবির।

সর্বভারতীয় নেতৃত্ব দিলীপকে মুখ বন্ধ রাখার নির্দেশ দিয়েছিলেন। কিছু দিন দিলীপ চুপও ছিলেন। কিন্তু রবিবার যে মন্তব্য করেছেন, তাতে ফের কেন্দ্রীয় নেতৃত্ব রুষ্ট হতে পারে বলেই আশঙ্কা গেরুয়া শিবিরে।

Related Articles

Back to top button
error: Content is protected !!