ডেঙ্গি প্রতিরোধে সহযোগিতা না করলে পুলিশি ব্যবস্থা: ফিরহাদ

স্টাফ রিপোর্টার : রাজ্যে ক্রমশই বাড়ছে ডেঙ্গির প্রকোপ৷এই প্রকোপ আরও বাড়তে পারে আশাঙ্কা প্রকাশ করে নাগরিকদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী৷ ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন পৌরনিগমকে মশা বাহিত রোগের বিষয়েও সতর্ক থাকার নির্দেশ দিয়েছে স্বাস্থ্যভবন৷

তবে বর্তমানে শহরের ডেঙ্গি পরিস্থিতি খারাপ হওয়ায় নাগরিকদেরই দোষারোপ করলেন মেয়র ফিরহাদ হাকিম৷ তিনি বলেন ‘‘কলকাতা কর্পোরেশনের বহু বাড়ি আছে যেখানে এখনও আমরা ঢুকতে পারছি না। ডেঙ্গির মশা কোথায় গিয়ে কীভাবে কামড়াচ্ছে তা বুঝে ওঠা যায় না।

তবে একই জায়গায় অনেকের ডেঙ্গি হয়েছে এইরকম ঘটনা খুব কম । এদিক ওদিক টুকটাক আছে। যে 6টি ওয়ার্ড একটু চিন্তার সেখানে গিয়ে দেখেছি, বেশ কিছু বন্ধ বাড়িতে জল জমে আছে। কিছু মানুষ যাঁরা আমাদের স্বাস্থ্য কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করছেন।

যখন বলা হচ্ছে মশার লার্ভা আছে জল ফেলে দিন, তখন পৌরনিগমের স্বাস্থ্যকর্মীদের সঙ্গে খারাপ ব্যবহার করছেন নাগরিকরা৷ এই বিষয়গুলো দেখতে কাউন্সিলরদের বলেছি।স্বাস্থ্য বিভাগকেও জানানো হয়ছে, দরকারে পুলিশের সাহায্য নিতে হবে।

কারণ নাগরিকদের অসচেতনতার জন্য ডেঙ্গি ছড়াবে এটা হতে পারে না। সকলকে অনুরোধ নিজের বাড়ির ছাদ, পিছনের অংশ পরিষ্কার রাখুন। নাগরিকদের সচেতনতা পেলে আমরা অবশ্যই ডেঙ্গু নিয়ন্ত্রণ করতে পারব। ’’

Related Articles

Back to top button
error: Content is protected !!