রাতের অন্ধকারে জাল চুরি, সিসিটিভি ফুটেজ দেখে পাকড়াও হল অভিযুক্ত

অমিত মণ্ডল, ফ্রেজারগঞ্জ: রাতের অন্ধকারে মাছ ধরার জাল চুরি করে পালিয়ে যাওয়ার কয়েকদিন পর ধরা পড়ল যুবক। ঘটনাটি ঘটেছে ফ্রেজারগঞ্জের জেটিঘাট এলাকায়। জনরোষের হাত থেকে কোনওরকমে ওই যুবককে উদ্ধার করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বেশ কয়েক মাস ধরে নামখানা ব্লকের ফ্রেজারগঞ্জের বিভিন্ন জায়গা থেকে মাছ ধরার নতুন জাল চুরি হয়ে যাচ্ছিল। স্থানীয় বাসিন্দারা অনেক চেষ্টা করেও কোনও মতে চোরকে পাকড়াও করতে পারছিলেন না। অবশেষে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতেই জালে ধরা পড়ল জাল চোর। বুধবার ধৃত ওই ব্যক্তিকে তুলে দেওয়া হয় ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার হাতে।

কয়েকদিন আগে জেটিঘাট এলাকার এক ট্রলার মালিকের বাড়ির খামার থেকে বেশ কয়েক বান্ডিল ইলিশ ধরার নতুন জাল চুরি হয়ে যায়। ওই ট্রলার মালিকের বাড়িতে সিসিটিভি ক্যামেরা লাগানো ছিল। খোয়া যাওয়া জালের সন্ধান করার জন্য সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখতেই চক্ষু চড়কগাছ।

দেখা যায়, রাতের অন্ধকারে একটি টোটো গাড়িতে করে বেশ কয়েক বান্ডিল ইলিশ ধরার জাল চুরি করে এক যুবক পালিয়ে যাচ্ছে। এরপরেই ওই টোটো গাড়িটির সন্ধান চালাতে শুরু করে সকলে। অবশেষে ফ্রেজারগঞ্জের জেটিঘাটের কাছে বুধবার সকালে টোটোটিকে দেখা যায়। টোটো সহ চালককে আটক করেন স্থানীয়রা।

প্রথমে টোটো চালক পুরো ঘটনাটা অস্বীকার করে। এরপরে তাকে সিসিটিভি ফুটেজের পুরো ঘটনাটা দেখানো হয়। পাশাপাশি স্থানীয়দের চাপে পড়ে চুরি করার পুরো ঘটনা স্বীকার করে নেয় সে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ধৃত ঐ ব্যক্তির বাড়িও ফ্রেজারগঞ্জের কয়লাঘাটা এলাকায়।

একাই কি ওই ব্যক্তি জাল চুরি করত, না এর পেছনে আরও কেউ জড়িত রয়েছে। অভিযুক্তকে আটক করার পাশাপাশি জিজ্ঞাসাবাদ করে পুরো ঘটনার তদন্ত শুরু করেছে ফ্রেজারগঞ্জ কোস্টাল থানার পুলিশ।

ধরা পড়ে যাওয়ার পরেই জাল চুরি করা ওই ব্যক্তি স্থানীয়দের জনরোষে পড়ে যায় । বেশ কয়েকজনের তৎপরতায় অবশেষে ওই ব্যক্তিকে জনরোষের হাত থেকে উদ্ধার করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে।

Related Articles

Back to top button
error: Content is protected !!