দল কীভাবে চলছে? হেফাজতে থেকেও খোঁজ নিলেন অনুব্রত

স্টাফ রিপোর্টার : অনুব্রত মণ্ডল বর্তমানে সিবিআই হেফাজতে। এদিকে সামনেই পঞ্চায়েত নির্বাচন। দলও অনুব্রত বিরুদ্ধে এখনও কোনও ব্যবস্থা নেয়নি। কিন্তু সিবিআই হেফাজতে থেকে কীভাবে দল চালাবেন অনুব্রত? অগত্যা ক্যাপ্টেনকে ছাড়াই রবিবার জরুরী বৈঠকে বসলেন তৃণমূল নেতৃত্ব। দলীয় বিধায়করাও এদিন অংশ নেন মিটিংয়ে।

তবে তাৎপর্যপূর্ণভাবে এদিন মিটিংয়ে অনুব্রত যে চেয়ারে বসতেন সেখানে কেউ বসেননি। সেই চেয়ারটি ফাঁকাই ছিল। কিন্তু প্রশ্নটা থেকেই গিয়েছে দলের রাশ কার হাতে থাকবে? দলের উপর অনুব্রতর যে নিয়ন্ত্রণ ছিল আপৎকালীন পরিস্থিতিতে তার কোনও বিকল্প কি আদৌ সম্ভব?

তবে সূত্রের খবর, সিবিআই হেফাজতে থেকেও দল নিয়ে টেনশনে রয়েছেন কেষ্ট মণ্ডল। দলের কী হবে তা নিয়ে দুশ্চিন্তা রয়েছে তার। আইনজীবীদের মারফৎ তিনি দলের মিটিং, দলের কাজকর্ম সম্পর্কে খোঁজখবর নেন। তবে কি পার্থর মতো তাকেও সরানো হতে পারে এই আশঙ্কায় রাতের ঘুম উড়ে গিয়েছে অনুব্রতর?

কিন্তু দলের নীচু তলার কর্মীদের একাংশের মতে, বীরভূমে তৃণমূলের অন্দরে অনুব্রতর বিকল্প কাউকে খুঁজে পাওয়া দুষ্কর। তবে রাজনৈতিক মহলের মতে, জেলায় অত্যন্ত দক্ষ সংগঠক হিসাবে পরিচিত অনুব্রত। কীভাবে কর্মীদের নরমে গরমে রাখতে হয়, কীভাবে টাইট দিতে হয় বিরোধীদের তা মোক্ষম জানেন তিনি।

সেক্ষেত্রে গরু পাচারের মতো অভিযোগের পরেও তাঁকে পার্থ চট্টোপাধ্যায়ের মতো ছেঁটে ফেলার ব্যাপারে একেবারেই ভরসা পাচ্ছেন না রাজ্য নেতৃত্ব।দলের জেলা সহ সভাপতি মলয় মুখোপাধ্যায় বলেন, বিচারাধীন বিষয়। আমরা এনিয়ে কিছু বলব না। আমাদের কর্মসূচি চলবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!