সিবিআই ও ইডি-র দ্বিচারিতার বিরুদ্ধে তৃণমূল কংগ্রেসের মিছিল ডায়মন্ড হারবার মহকুমায়

হেদায়তুল্লা পুরকাইত, ডায়মন্ড হারবার: কেন্দ্রীয় সরকারের এজেন্সি সিবিআই ও ইডি-র দ্বিচারিতার বিরুদ্ধে শনিবার ডায়মন্ড হারবার মহাকুমার বিভিন্ন এলাকায় ধিক্কার মিছিল ও প্রতিবাদ সভা করেন তৃণমূল কংগ্রেসের বিভিন্ন বিধানসভার বিধায়ক ও কর্মী-সমর্থকরা।

রাজ্যে শিক্ষা দপ্তরের দুর্নীতির অভিযোগে কেন্দ্রীয় সংস্থা ইডির তদন্তে কয়েক কোটি টাকা এবং সম্পত্তি উদ্ধার করার পাশাপাশি গ্রেপ্তার হয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও তাঁর ঘনিষ্ঠ বন্ধু অর্পিতা মুখোপাধ্যায়। অন্যদিকে, বাংলাদেশে গরু পাচার চক্রে তদন্ত চালাচ্ছে সিবিআই। গরু পাচারের অভিযোগে বীরভূমের জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি অনুব্রত মণ্ডলকে তাঁর বাড়ি থেকে গ্রেপ্তার করেন সিবিআই আধিকারিকরা।

পার্থ চট্রোপাধ্যায় ও অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করার পর সিবিআই ও ইডির ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন রাজ্য তৃণমূল কংগ্রেসের নেতা-নেত্রী থেকে শুরু করে কর্মী-সমর্থকরা। তাঁদের অভিযোগ, কেবল বিরোধী নেতাদের বিরুদ্ধে চলছে সিবিআই ও ইডি। শাসকদলের বেলায় চুপ। এই দ্বিচারিতার বিরুদ্ধে পথে নেমেছে তৃণমূল কংগ্রেসের বিভিন্ন সংগঠন।

মিটিং, মিছিল থেকে কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন তৃণমূল নেতারা। শনিবার বিকালে ডায়মন্ড হারবার মহকুমা এলাকার মগরাহাট, উস্তি, ডায়মন্ড হারবার শহর, কপাটহাট এবং সরিষাতে পথে নেমে প্রতিবাদ জনান তৃণমূলের বিধায়ক, নেতা, কর্মীরা।

ডায়মন্ড হারবার ২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের পক্ষ নারায়ণতলা থেকে সরিষা আশ্রম মোড় পর্যন্ত ধিক্কার মিছিলে পা মেলান স্থানীয় বিধায়ক পান্নালাল হালদার, স্থানীয় তৃণমূল নেতারা। মিছিল শেষে ডায়মন্ড হারবার ২ নং ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি অরুময় গায়েন বলেন,

বিধানসভা নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় আসতে না পেরে বিজেপি সিবিআই, ইডির মাধ্যমে তৃণমূল কংগ্রেসকে কালিমালিপ্ত করার চেষ্টা চালাচ্ছে। অথচ টিভিতে টাকা নিতে দেখা বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না। এটাই দ্বিচারিতা।

Related Articles

Back to top button
error: Content is protected !!