পার্থের স্বাস্থ্যপরী‌‌ক্ষায় জেলে এসএসকেএমের মেডিক্যাল টিম, পরামর্শ ব্যায়ামের

স্টাফ রিপোর্টার : এসএসসি নিয়োগ দু্র্নীতিতে ধৃত পার্থ চট্টোপাধ্যায় এখন জেলে।শনিবার এসএসকেএমের আট সদস্যের মেডিক্যাল টিম পৌঁছয় প্রেসিডেন্সি জেলে।তাঁর স্বাস্থ্যের পরীক্ষা করতে শনিবার আট সদস্যের মেডিক্যাল টিম পৌঁছয় প্রেসিডেন্সি জেলে। সূত্রের খবর, যে সব শারীরিক সমস্যার কথা বলেছেন পার্থ, তা নিয়ে সম্প্রতি জেল সুপার দেবাশিস চক্রবর্তীকে রিপোর্ট দেন প্রেসিডেন্সি জেলের প্রধান চিকিৎসক প্রণবকুমার ঘোষ।

জেলের চিকিৎসকদের নিয়ে এক সঙ্গে এতগুলো সমস্যার চিকিৎসা সম্ভব নয় বলে ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে। ওই রিপোর্ট পাঠানো হয় কারা দফতরের ডিআইজি অরিন্দম সরকারের কাছে। ওই রিপোর্ট নবান্ন ঘুরে স্বাস্থ্য দফতরের সিএমওএইচের কাছে যায়।অবশেষে সিএমওএইচের নির্দেশে শনিবার এসএসকেএম থেকে অর্থোপেডিক, মেডিসিন, কার্ডিওলজিস্ট, দন্ত বিশেষজ্ঞ-সহ ৮ জনের একটি মেডিক্যাল টিম পার্থকে দেখতে জেলে যায়।

ঘণ্টাতিনেক ধরে পার্থ চট্টোপাধ্যায়ের নানা শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা হয়। চিকিৎসকদের একাধিক সমস্যার কথা জানান রাজ্যের প্রাক্তন মন্ত্রী। সূত্রের খবর, পা এবং কোমরে অসহ্য যন্ত্রণার কথা বলেন। পা ফুলে যাওয়ার সমস্যাও রয়েছে পার্থর। মূলত স্থূলকায়তার জন্য এই সমস্ত শারীরিক সমস‌্যা হচ্ছে বলেই মনে করছেন চিকিৎসকরা।

এছাড়া মধুমেহ, উচ্চ রক্তচাপের মতো ক্রনিক সমস্যা তো রয়েছেই। পার্থকে পরীক্ষার পর জেলে তাঁর চিকিৎসা সম্পর্কিত একটি গাইডলাইন তৈরি করে দেন চিকিৎসকরা। বেশ কয়েকটি ওষুধ বদল করতে বলা হয়। শোওয়ার ধরণও পরিবর্তন করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

নিয়মিত ব্যায়াম করার কথাও বলা হয়েছে। কীভাবে ব্যায়াম করতে হবে, তাও পার্থকে শিখিয়ে দেন চিকিৎসকেরা। রক্তে শর্করার মাত্রা বেশি থাকায় পার্থকে ভাত কম খাওয়ার পরামর্শ। তবে কারা সূত্রে খবর, প্রায়ই ভাত খাওয়ার ‘আবদার’ করছেন পার্থ চট্টোপাধ্যায়।

Related Articles

Back to top button
error: Content is protected !!