‘‌জেলে যেতে ভয় নেই, সামাজিক সম্মান হারানোর ভয়’‌ : ফিরহাদ

স্টাফ রিপোর্টার : সম্পত্তি বৃদ্ধি নিয়ে কলকাতা হাইকোর্ট ইডিকে পার্টি করেছে। তারপর ব্রাত্য–ববিরা সুর চড়িয়ে সাংবাদিক বৈঠক করেছিলেন। এমনকী কলকাতা হাইকোর্টে এই নির্দেশের পুনর্বিবেচনার আর্জি জানিয়ে দ্বারস্থ হয়েছেন ফিরহাদ–জ্যোতিপ্রিয়রা। প্রথম সারির দুই তৃণমূল নেতার গ্রেফতারি নিয়ে রাজ্যের শাসকদলকে কটাক্ষ করে শুক্রবার পথেও নেমেছে সিপিএম এবং বিজেপি।

তবে এবারকলকাতা পুরসভার মেয়রের গলায় শোনা গেল উদ্বেগের সুর। শনিবার কলকাতা পুরসভায় একটি সাংবাদিক বৈঠকে ফিরহাদ জানান, ‘‘দেখুন গত কয়েক দিন ধরে আমার বিরোধী বন্ধুরা অসভ্যতামি করেছেন। আইন আইনের পথে চলবে। তদন্ত তদন্তের মতো চলবে। কেউ যদি দোষী হয়, তা হলে সে শাস্তি পাবে।

কিন্তু আমাদের একটা সামাজিক সম্মান রয়েছে। সেই সামাজিক সম্মান হরণ করার অধিকার ভারতীয় সংবিধান অনুযায়ী কাউকে দেয়নি।’’ ফিরহাদ এ-ও জানান, বিরোধীদের এই ‘কাণ্ডকারখানা’য় দলীয় নেতা-কর্মীরা অসহিষ্ণু হয়ে উঠছেন। দলীয় কর্মীদের আবেদন করে বলেন, ‘‘যে ভাবে সামাজিক সম্মান হরণ করা হচ্ছে, তাতে ক্ষতি হচ্ছে আমাদের।

অনেকের এই ধরনের অসভ্যতামি দেখে ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে। আমার মত অনেকেরই অসীম ধৈর্য নেই। যাদের ধৈর্যের বাঁধ ভেঙে যাচ্ছে, তাদের কাছে আমি আবেদন করব, এই ধরনের কথা থেকে বিরত থাকতে। সবার উপরে মানুষ সত্য, মানুষের উপরে কেউ নেই। মানুষ ঠিক করবে কে দোষ বা কে দোষী নয়।’’

Related Articles

Back to top button
error: Content is protected !!