রাজ্য জুড়ে পথে নামল তৃণমূলের ছাত্র-যুব সংগঠন

স্টাফ রিপোর্টার : রাজনৈতিক প্রতিহিংসার অভিযোগ তুলে বিজেপির বিরুদ্ধে পথে নামল তৃণমূলের ছাত্র-যুব সংগঠন। শুক্রবার দুপুর ১টা নাগাদ উত্তর কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় থেকে প্রতিবাদ কর্মসূচি শুরু করে তৃণমূলের ছাত্র-যুব সংগঠন। দুপুর আড়াইটে নাগাদ মধ্য কলকাতার আমহার্স্ট স্ট্রিট থেকে এবং বিকেল সাড়ে তিনটে থেকে দক্ষিণ কলকাতার আশুতোষ কলেজ থেকে শুরু হয় মিছিল।

হুগলির আরামবাগের কালীপুর মোড়, পাণ্ডুয়ার তৃণমূল ভবন থেকেও শাসকদলের ছাত্র-যুব সংগঠনের সদস্যেরা মিছিল বার করেন। অন্য দিকে, পশ্চিম মেদিনীপুর আবার সরগরম দুই প্রতিপক্ষের প্রতিবাদে। গুড়, বাতাসা বিলি করে তৃণমূলের নেতা-মন্ত্রীদের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন খড়্গপুরের বিজেপি বিধায়ক হিরন্ময় চট্টোপাধ্যায় ওরফে হিরণ।

পথচারীদের হাতে ওই গুড়, বাতাসা তুলে দেন।আবার নারায়ণগড়, চন্দ্রকোনা রোড এলাকায় পাল্টা প্রতিবাদ মিছিল করে তৃণমূল। প্ল্যাকার্ডে লেখা ছিল, ‘ইডি, সিবিআই দিয়ে বাংলাকে ভয় দেখানো যাবে না’।ইডি, সিবিআইকে রাজনৈতিক স্বার্থে ব্যবহারের অভিযোগ তুলে আসানসোলেও প্রতিবাদ মিছিল করে তৃণমূল ছাত্র পরিষদ।

পশ্চিম বর্ধমান জেলা তৃণমূল ছাত্র পরিষদের উদ্যোগে এই প্রতিবাদ মিছিল আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে শুরু হয়। শেষ হয় পুরনো স্টেশনে। কৃষ্ণনগর, কল্যাণীতেও পথে নামে ছাত্র সংগঠনের সদস্যরা। ছাত্র সংগঠনের দাবি, কেন্দ্রীয় তদন্ত সংস্থাগুলিকে ‘নিরপেক্ষ’ হতে হবে। দু’দিনের এই কর্মসূচি শেষে আগামী ১৪ অগস্ট দলের ভবিষ্যৎ ভূমিকা ও পদক্ষেপের কথা ঘোষণা করার কথা রয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের।

Related Articles

Back to top button
error: Content is protected !!