বারুইপুরে রাখি উৎসবে সম্প্রীতির দৃশ্য

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: রাখি উৎসব উপলক্ষে সম্প্রীতির দৃশ্য দেখা গেল বারইপুরে। বৃহস্পতিবার মুসলিম ভাইদের হিন্দু বোনেরা এবং মুসলিম বোনেরা হিন্দু ভাইদের হাতে রাখি পরিয়ে তাঁদের মঙ্গল কামনা করেন। এমনই দৃশ্য দেখা গেল দক্ষিণ ২৪ পরগনা জেলার বারুইপুর থানার অন্তর্গত মল্লিকপুর এলাকায়।

এক স্বেচ্ছাসেবিকার উদ্যোগে এই অনুষ্ঠান হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারুইপুর মহিলা থানার আইসি কাকলি ঘোষকুণ্ডু, মল্লিকপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান হবিবুর রহমান সহ মল্লিকপুর গ্রাম পঞ্চায়েতের সদস্য ও সদস্যারা এবং বিশিষ্ট ব্যক্তিবর্গরা। বোন ভাইদের হাতে রাখি পরিয়ে দিয়ে মিষ্টি ও ক্যাডবেরি উপহার দেন।

এতে ভাইরা খুব আনন্দিত। এই অনুষ্ঠান ঘিরে এলাকায় প্রচুর মানুষের সমাগম হয়েছিল।অন্যদিকে, বারুইপুর পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে একটি স্বেচ্ছাসেবী সংস্থা বেবিল্যান্ড ফাউন্ডেশনের উদ্যোগে ছ’জন অ্যাসিড আক্রান্ত মহিলা রাখি উৎসব পালন করেন। এই মহিলারা রাজ্যের বিভিন্ন জেলা থেকে এসেছেন।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বারুইপুরের এসডিপিও ইন্দ্রবদন ঝাঁ, বারুইপুর পুরসভার পৌরপিতা শক্তি রায়চৌধুরী, বারুইপুর পুরসভা তিন নম্বর ওয়ার্ডের পৌরপিতা স্বপন মণ্ডল, বারুইপুর মহিলা থানার আইসি কাকলি ঘোষকুণ্ডু, বারুইপুর হাসপাতালের দু’জন ডাক্তার,

কলকাতা মেডিকেল কলেজের প্লাস্টিক সার্জারি হেড অফ দা ডিপার্টমেন্ট ডাঃ প্রশান্ত ভট্টাচার্য, প্রাক্তন সিএবির ডাক্তার মণীন্দ্রচন্দ্র রায় প্রমুখ। অ্যাসিড আক্রান্ত মহিলারা তারা নিজেদের হাতে রাখি তৈরি করে বিশিষ্ট ব্যক্তিদের এবং সাধারণ মানুষের হাতে পরিয়ে দেন। বারুইপুরের এসডিপিও ইন্দ্রবদন ঝাঁ এই মহিলাদের হাতে এক মাসের খাদ্যসামগ্রী তুলে দেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!