অভিযোগ শুনতে এবার মানুষের দরজায় যাবেন সরকারি আধিকারিকরা

স্টাফ রিপোর্টার : সরকারি প্রকল্পগুলির সুবিধা সরাসরি মানুষের কাছে পৌঁছছে কি না, তা জানতে এবার মানুষের দরজায় পৌঁছবে সরকারের প্রতিনিধি। সামগ্রিকভাবে এই বিষয়টি দেখাশোনার জন্য একটা আলাদা ইউনিট তৈরি করছে নবান্ন। এই ইউনিটের নাম, ‘সিটিজেন রিলেশনশিপ ম্যানেজমেন্ট ইউনিট’।

এর মাধ্যমেই সরকারি প্রকল্প সম্পর্কে কোনও অভাব অভিযোগ শুনবে নবান্ন।নবান্ন সূত্রে খবর, নতুন এই ব্যবস্থায় অতীতের মতো চিঠি, ফোন বা ই-মেলের মাধ্যমে সরাসরি অভিযোগ জানানোর সুবিধা তো থাকবেই। একই সঙ্গে সরকারি প্রতিনিধি সরাসরি পৌঁছে যাবে মানুষের দরজায়।

এক্ষেত্রে সরকারের চালু সামাজিক প্রকল্প নিয়ে তাদের যদি কোনও অভিযোগ থাকে তা বোঝার চেষ্টা করবেন তারা। একইসঙ্গে এই সরকারি অফিসারেরা এটাও জানার চেষ্টা করবেন,

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত যে হাজারও সরকারি প্রকল্প রাজ্য সরকার চালু করেছে তা আগেও সাধারণ জনগণের জন্য লাভজনক হচ্ছে কি না! এক্ষেত্রে জনগণের যদি কোনও অভিযোগ থাকে তা সমাধানের রাস্তাও বদলে দেবেন সরকারি অফিসারেরা।

Related Articles

Back to top button
error: Content is protected !!