৫৯ বছর বয়সে মাধ্যমিক পাশ করেছেন সোনারপুরের হোমগার্ড

প্রদীপকুমার সিংহ, বারুইপুর: শিক্ষায় বয়স কোনও বাধা নয়। মানুষের মনের জোর সবচেয়ে বড়। এমনই এক নজির সৃষ্টি করলেন বারুইপুর পুলিশ জেলার অন্তর্ভুক্ত সোনারপুর থানার হোমগার্ড প্রভাসচন্দ্র মণ্ডল। তিনি ৫৯ বছর বয়সে এ বছর মাধ্যমিক পাস করেছেন।

বারুইপুর পুলিশ জেলা সূত্রে খবর, প্রভাসবাবুর জন্ম তারিখ ৮ ফেব্রুয়ারি, ১৯৬৩ সাল। তিনি ক্লাস এইট পাশ করার পর বাড়ির পরিবারের ইচ্ছায় হোমগার্ডের চাকরিতে যোগ দেন। তিনি পড়াশোনা আর করে উঠতে পারেননি। কিন্তু তখন থেকেই তাঁর মনে ইচ্ছা ছিল মাধ্যমিক পাশ করবেন যে কোনও সময়।

গতবছর তিনি প্রাইভেটে দশম শ্রেণিতে ভর্তি হয়েছিলেন বিধাননগর পূর্বমুক্ত বিদ্যালয়ে, যা পশ্চিমবাংলার মাধ্যমিক কাউন্সিলের অর্ন্ত ভুক্ত। এবছর তিনি মাধ্যমিক পরীক্ষা দেন এবং তাতে পাশ করেছেন। এই পরীক্ষার ফল দেখে তিনি ভীষণ খুশি। তিনি মনে করেন, বয়সের কাছে পড়াশোনা হার মানে না। সামনের বছর তিনি হোমগার্ডের চাকরি থেকে অবসর নেবেন। ওই বছরেই তাঁর ষাট বছর পূর্ণ হবে।

প্রভাসবাবু মাধ্যমিক পাশে বারুইপুর পুলিশ জেলার প্রতিটি অফিসার ও কর্মচারী খুবই খুশি। তাঁর অদম্য উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন তাঁরা। সেই সঙ্গে বারুইপুর পুলিশ জেলার সুপারেনটেনডেন্ট অফ পুলিশ মিসেস পুষ্পা প্রভাসবাবুকে সংবর্ধনা দিয়েছেন তাঁর কৃতিত্বকে জন্।

Related Articles

Back to top button
error: Content is protected !!