সোমবার থেকে দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ

স্টাফ রিপোর্টার: অবশেষে ভারী বৃষ্টি পেতে চলেছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলি। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রবিবার উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হতে পারে। তার প্রভাবে সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি চলবে।

সোমবার দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে। কলকাতা, উত্তর ২৪ পরগনা, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

বুধবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রামে। ওই দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, বাঁকুড়ায়।বৃহস্পতিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে ভারী বৃষ্টি হতে পারে।

বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। সোমবার ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। মঙ্গলবার থেকে বুধবারের মধ্যে হাওয়ার বেগ হতে পারে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিমি। সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Related Articles

Back to top button
error: Content is protected !!