কমনওয়েলথে মহিলা সিঙ্গলসের সেমিফাইনালে সিন্ধু

সংবাদ সংস্থা : কমনওয়েলথ গেমসে মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে চলে গেলেন পিভি সিন্ধু। ১ ঘণ্টা ১৭ মিনিটের লড়াইয়ে ১৯-২১, ২১-১৪, ২১-১৮ গেমে জেতেন ভারতের তারকা ব্যাডমিন্টন খেলোয়াড়। দুর্দান্ত স্কিল এবং টেকনিক থাকা সত্ত্বেও সিন্ধুর শারীরিক ও মানসিক শক্তির কাছে শেষপর্যন্ত হার মানেন মালয়েশিয়ার জিন ওয়েই গোহ। এক গেমে পিছিয়ে পড়েও দুরন্ত কামব্যাক অলিম্পিকের জোড়া পদকজয়ীর।

এদিন বার্মিংহ্যামে মহিলাদের সিঙ্গলস কোয়ার্টার ফাইনালে সিন্ধুকে কঠিন চ্যালেঞ্জ ছুঁড়ে দেন মালয়েশিয়ার প্রতিপক্ষ। হাড্ডাহাড্ডি লড়াইয়ে প্রথম গেম ১৯-২১ এ হেরে যান ভারতীয় সাটলার। কিন্তু দ্বিতীয় গেমে প্রত্যাবর্তন করেন। দারুণভাবে ম্যাচে ফেরেন সিন্ধু। তবে লড়াইটা সহজ ছিল না। একাধিক লম্বা র‍্যালি হয়।

শেষপর্যন্ত প্রত্যয় এবং হার না মানা মনোভাব দিয়ে দ্বিতীয় গেমে একটা সময় ছয় পয়েন্টে এগিয়ে যান সিন্ধু। শেষমেষ ২১-১৪ তে দ্বিতীয় গেম জিতে ম্যাচে সমতা ফেরান।দ্বিতীয় গেমের মাঝামাঝি থেকেই ক্লান্ত হয়ে পড়েন মালয়েশিয়ান প্রতিপক্ষ। তার ফায়দা তোলেন সিন্ধু।তৃতীয় গেমের ব্রেকে সিন্ধুর পক্ষে রেজাল্ট ছিল ১১-১০।

সিন্ধুর জেদ এবং গতির সঙ্গে পাল্লা দিতে নাস্তানাবুদ হয় জিন ওয়েই। মানসিক এবং শারীরিক দৃঢ়তা দিয়ে একটা সময় ১৭-১২ তে এগিয়ে যান সিন্ধু। এরপরও হাল ছাড়েননি মালয়েশিয়ান। ব্যবধান কমিয়ে একটা সময় ১৮-১৬ তে নিয়ে আসেন। কিন্তু নিজের অভিজ্ঞতা কাজে লাগিয়ে শেষপর্যন্ত ২১-১৮ তে তৃতীয় গেম জেতেন ভারতীয় শাটলার।

Related Articles

Back to top button
error: Content is protected !!