বিদায়ী মধ্যাহ্নভোজে রাজ্যপালদের পাঠ দিলেন বিদায়ী উপরাষ্ট্রপতি

সংবাদ সংস্থা : বিদায়ের মুহূর্তেও রাজ্যপালদের পাঠ দিলেন বিদায়ী উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। তিনি বেশ কিছু পরামর্শ দেন রাজ্যপালদের। মনে করিয়ে দেন তাঁদের দায়িত্ব ও কর্তব্যের কথাও। তিনি বলেন, রাজ্যপালের পদ কোনও রাজনৈতিক পদ বা আলঙ্কারিক পদ নয়।রাজ্যের পথ নির্দেশক হিসেবে কাজ করার কথা বলেন উপরাষ্ট্রপতি।

রবিবার মধ্যাহ্নভোজে নিমন্ত্রণের অয়োজন করেছিলেন বিদায়ী উপরাষ্ট্রপতি এম বেঙ্কাইয়া নাইডু। এই মধ্যাহ্নভোজে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজ্যে ও কেন্দ্রশাসিত অঞ্চল থেকে রাজ্যপাল, লেফটেন্যান্ট গভর্নর ও প্রশাসকরা। সেইখানেই তিনি রাজ্যপালদের কিছু পরামর্শ দেন।

তিনি রাজ্যের সব বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে রাজ্যপালদের নিয়মিত পরিদর্শনে যাওয়ার আবেদন জানিয়েছেন। পাশাপাশি সেইসব বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও কর্মীদের অনুপ্রাণিত করার জন্য তাঁদের সঙ্গে কথাবার্তার জন্য বলেন বিদায়ী উপরাষ্ট্রপতি।

তিনি এদিন রাজ্যপালদের আবেদন জানান যাতে সরকারি সকল প্রকল্প সব রাজ্যে সঠিকভাবে বাস্তবায়ন হয়।তাঁদের এই বাস্তবায়ন পদ্ধতি যেন রাজ্য প্রশাসনের কাছে একটি উদাহরণ তুলে ধরে। জাতীয় শিক্ষানীতি ২০২০ র বাস্তবায়নের তদারকি করার পরামর্শ দেওয়া হয়েছে রাজ্যপালদের।

Related Articles

Back to top button
error: Content is protected !!