দমকল দুর্নীতি: পিএসসিকে জরিমানা, বাড়ল স্থগিতাদেশের মেয়াদ

স্টাফ রিপোর্টার: দমকলের ফায়ার অপারেটর নিয়োগ দুর্নীতি মামলায় পাবলিক সার্ভিস কমিশনকে এ বার জরিমানা করল কলকাতা হাইকোর্ট৷ সোমবার তাদের ১০ হাজার টাকা জরিমানার নির্দেশ দিয়েছে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ।দমকলে ফায়ার অপারেটর পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করেছিল পিএসসি।

প্রায় ১,৫০০ কর্মী নিয়োগের জন্য লিখিত এবং মৌখিক পরীক্ষা হয়েছিল। নিয়োগ প্রক্রিয়ায় অনিয়মের অভিযোগ তুলে রাজ্য ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন কয়েকজন চাকরিপ্রার্থী। পরবর্তীকালে তাঁরা হাইকোর্টে মামলা করেন। নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশ দেয় হাইকোর্টে।

সোমবার হাইকোর্টে ফের মামলার শুনানি হয়।এদিন পিএসসির তরফে হলফনামা জমা দেওয়ার জন্য আরও সময় চায় পিএসসি। সেজন্য হাইকোর্টের ডিভিশন বেঞ্চের ভর্ৎসনার মুখে পড়ে পিএসসি। হাইকোর্ট স্পষ্টভাবে জানিয়েছে, দ্রুত যাতে মামলার শুনানি হয়, সেই চেষ্টা করা হচ্ছে।

বারবার শুনানি-পর্ব পিছিয়ে অনুচিত। সেই পরিস্থিতিতে পিএসসিকে ১০,০০০ টাকা জরিমানা করে হলফনামা পেশের জন্য বাড়তি দু’সপ্তাহ দিয়েছে হাইকোর্ট।সেইসঙ্গে নিয়োগ প্রক্রিয়ায় স্থগিতাদেশের মেয়াদ আরও চার সপ্তাহ বাড়ানো হয়েছে। তিন সপ্তাহ পর ফের মামলার শুনানি।

Related Articles

Back to top button
error: Content is protected !!