বোমাবাজিতে উত্তপ্ত মালদহ, নিহত ২, জখম ৪

স্টাফ রিপোর্টার: দুই পক্ষের মধ্যে বোমাবাজি ও গুলির লড়াই-এ উত্তপ্ত মালদার মানিকচক৷এই ঘটনাকে কেন্দ্র করে দু’জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। জখম হয়েছেন আরও অন্তত চার জন।পুলিশ সূত্রে খবর, মৃত ব্যক্তিদের নাম সফিকুল ইসলাম (৩২) ও ফজরুল শেখ (৩৭)।সূত্রের খবর, গোপালপুর গ্রাম পঞ্চায়েতের টেন্ডারকে কেন্দ্র করে গোলমালের সূত্রপাত। পঞ্চায়েত প্রধান ও তৃণমূলের অঞ্চল সভাপতির মধ্যে গন্ডগোল বলে স্থানীয় সূত্রে অভিযোগ।

অভিযোগ, ক্ষমতা ব্যবহার করে নিজের অনুগামীদের টেন্ডার পাইয়ে দিচ্ছেন প্রধান। এ জন্য সভাপতির লোকেরা কাজ পাচ্ছিলেন না। এর জন্য শনিবার রাতে ফোনে একে অপরকে হুমকি দেন বলেও অভিযোগ। তারপরই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। দুই গোষ্ঠীর সদস্যরা একে অপরকে আক্রমণ করেন। ভোররাতের দিকেই সেখানে তীব্র শব্দে বিস্ফোরণ হয়। সঙ্গে সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মধ্যে।

খবর পেয়েই তড়িঘড়ি সেখানে পৌঁছয় মানিকচক থানার পুলিশ। সেখান থেকে দু’জনকে নিথর অবস্থায় উদ্ধার করা হয়। হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকেরা। জখম হয় আরও অন্তত চার জন।জখমদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে ভর্তি করা হয় মালদা মেডিক্যাল কলেজে। এখনও সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তাঁরা।

যদিও পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপালপুরের একটি বাগানে গভীর রাত থেকে বোমা বাঁধার কাজ চলছিল। তখনই বিস্ফোরণ হয়। আর তার জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় দু’জনের। জখম হয় আরও অনেকেই। উত্তেজনা থাকায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

কিন্তু, বোমা বাঁধার সরঞ্জাম ওই এলাকায় কোথা থেকে এল, তার পরিমাণই বা কতটা ছিল তা জানার চেষ্টা করছে পুলিশ। ঘটনার সময় আর কেউ সেখানে উপস্থিত ছিলেন কিনা, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

Related Articles

Back to top button
error: Content is protected !!