আগামীকাল রাইসিনার লড়াই, শেষ মুহূর্তে মাঠে যশবন্ত

সংবাদ সংস্থা : আগামীকাল রাষ্ট্রপতি নির্বাচন। দ্রৌপদী মুর্মু বনাম প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিংহার লড়াই। টানটান উত্তেজনায় আজ হতে চলেছে রাষ্ট্রপতি নির্বাচন।লোকসভা ভোটের আগে রাষ্ট্রপতি নির্বাচনে মেপে পা ফেলেছে বিজেপি। সেকারণেই দ্রৌপদী মুর্মুকে প্রার্থী করে এক প্রকার মাস্টারস্ট্রোক দিয়েছে মোদী-শাহরা। সমর্থনের নিরিখে প্রার্থী হওয়ার পড় থেকেই অনেকটা এগিয়ে গিয়েছে দ্রৌপদী মুর্মু।

দুই বিরোধী দলের সমর্থন পেয়েছেন তিনি।যশবন্ত সিনহার জয়ের সম্ভাবনা যে ক্ষীন সেটা অনেকদিন আগেই স্পষ্ট হয়ে গিয়েছে। বিরোধী দলের মধ্যেই এই নিয়ে বিভেদ তৈরি হয়েছে। তাই নিজের সমর্থনে এবার নিজেই প্রচারে নেমেছেন।রবিবার সমস্ত রাজনৈতিক দলের উদ্দেশে দু’ পাতার প্রচারমূলক একটি বিবৃতি টুইট করেন যশবন্ত সিনহা।

সেখানে তিনি উল্লেখ করেন, রাষ্ট্রপতি নির্বাচনে প্রতিপক্ষ কেবল দু’জন প্রার্থী নন, বরং দু’টি সম্পূর্ণ ভিন্ন আদর্শ। সংক্ষিপ্ত বিবৃতিতে তিনি লেখেন, “ধর্মনিরপেক্ষতা ও সংবিধানকে রক্ষা করতে ভোটে দাঁড়িয়েছি আমি। আমার প্রতিপক্ষ যে দলের হয়ে দাঁড়িয়েছেন, তারা গণতন্ত্রের স্তম্ভগুলিকে ধ্বংস করে সংখ্যাগুরুর আধিপত্য কায়েম করতে চায় এদেশে।”

তাঁর বার্তা, “আমি ঐকমত্য ও পারস্পরিক সহযোগিতার রাজনীতিকে উৎসাহিত করতে চেয়ে ভোটে দাঁড়িয়েছি। আমার প্রতিদ্বন্দ্বী প্রার্থী এমন এক দলের সমর্থনে দাঁড়িয়েছেন, যারা সংঘাত ও সংঘর্ষের রাজনীতি করতেই পছন্দ করেন।”

Related Articles

Back to top button
error: Content is protected !!