আইসিএসই-র দশম শ্রেণির ফলে প্রথম তিনে এ রাজ্যের ১৫ জন

সংবাদ সংস্থা : প্রকাশিত হল ২০২২ সালের সিইএসইর দশম শ্রেণির ফলাফল। রবিবার বিকেলে পরীক্ষার ফল ঘোষণা করল কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনস (সিআইএসসিই)। সর্বভারতীয় মেধাতালিকায় ৫০০ নম্বরে ৪৯৯ পেয়ে যৌথভাবে প্রথম হয়েছে ৪ জন। প্রাপ্ত নম্বর ৯৯.৮%।

প্রথম স্থানে ৪ জন থাকলেও দ্বিতীয় ও তৃতীয় স্থানে বহু ছাত্রছাত্রী।দ্বিতীয় স্থানে রয়েছে ৩৪ জন আর তৃতীয় হয়েছে ৭২ জন পরীক্ষার্থী। মেধাতালিকারক প্রথম তিনের মধ্যে রয়েছে বাংলার ৫১ জন।পশ্চিমবঙ্গ থেকে চলতি বছর আইসিএসই দশম শ্রেণির বোর্ড পরীক্ষা দিয়েছিল ৪০ হাজার ৭৩৬ জন।

পাশের হার ৯৯.৯৮ শতাংশ। ছেলেদের পাশের হার ৯৯.৯৮ শতাংশ। মেয়েদের পাশের হার ৯৯.৯৭ শতাংশ। ৫০০ এর মধ্যে ৪৯৮ পেয়ে রাজ্যের মধ্যে প্রথম স্থান এবং দেশের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে আসানসোলের অভয় কুমার সিংহানিয়া ।কলকাতা থেকে প্রথম হয়েছে ফিউচার ফাউন্ডেশন স্কুলের মহম্মদ মাসুদ ইকবাল।

৫০০ নম্বরে ৪৯৮ পেয়ে রাজ্য থেকে প্রথম হয়েছে ন’জন পরীক্ষার্থী। তাদের মধ্যে ছ’জন ছাত্র এবং তিন জন ছাত্রী। শীর্ষ স্থানাধিকারীদের মধ্যে চার জন কলকাতার। প্রথম তিনটি স্থানে রয়েছে এ রাজ্যের ৫১ জন পড়ুয়া।

Related Articles

Back to top button
error: Content is protected !!