৭৫তম স্বাধীনতা দিবসে ছুটি দিচ্ছে না যোগী সরকার

সংবাদ সংস্থা : ২০২২ সালের ১৫ই অগাষ্ট কোনও সরকারি বা বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ রাখা হবে না। কোনও ছুটি সেদিন কেউ পাবেন না। প্রত্যেক কর্মীকে নিজের নিজের দফতরে হাজির হতে হবে।এমনই ঘোষণা করেছে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথ সরকার। যোগী সরকার জানিয়েছে স্বাধীনতা দিবস ছুটির দিন হিসেবে এবছর ধরা হবে না।

এক সরকারি বিবৃতিতে ইউপি সরকার ঘোষণা করেছে যে এই বছরের ১৫ আগস্ট রাজ্য জুড়ে সরকারী এবং বেসরকারী অফিস সহ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় এবং বাজারগুলি বন্ধ থাকবে না। ৭৫ বছরের মধ্যে এই প্রথম এরকম ঘটতে চলেছে।উত্তরপ্রদেশের মুখ্যসচিব ডি এস মিশ্র জানিয়েছেন, স্বাধীনতা দিবস উপলক্ষে বিশেষ সাফাই অভিযানের আয়োজন করা হবে রাজ্যের প্রতিটি জেলায়। সাধারণত এই সাফাই অভিযান প্রতিবার দীপাবলির সময় আয়োজিত হয়।

কিন্তু এবার এই অভিযানকে জাতীয় কর্মসূচিতে পরিণত করাই লক্ষ্য। এ প্রসঙ্গে তিনি বলেন, “স্বাধীনতা সংগ্রামীদের সঙ্গে যোগ রয়েছে এমন সমস্ত এলাকায় বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হবে। স্বাধীনতা দিবস উপলক্ষে সপ্তাহভর নানা কর্মসূচি থাকছে। স্বাধীনতা দিবসকে শুধুমাত্র সরকারি অনুষ্ঠানের মধ্যে আবদ্ধ রাখা যাবে না। মানুষকে অনুষ্ঠানে অংশ নিতে হবে।”

উত্তরপ্রদেশের মুখ্যসচিব আরও জানিয়েছেন, অনুষ্ঠানে স্বেচ্ছাসেবী সংগঠন, এনসিসি, এনএসও-র ক্যাডেটের পাশাপাশি আমজনতাকেও স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে অংশ নিতে হবে। সাধারণ মানুষকে সেখানে যুক্ত করতে হবে।

এই কর্মসূচির অংশ হিসেবে স্বাধীনতা দিবসে স্কুল-কলেজ-সরকারি বেসরকারি অফিস খুলে রাখার পথে হাঁটল যোগী প্রশাসন।

Related Articles

Back to top button
error: Content is protected !!