বিজেপি-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী জগদীপ ধনখড়

সংবাদ সংস্থা : উপ-রাষ্ট্রপতি নির্বাচনে বড় চমক দিল ভারতীয় জনতা পার্টি৷ এনডিএ-র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী বাংলার রাজ্যপাল জগদীপ ধনকড়।শনিবার দিল্লির সদর দফতরে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) সংসদীয় বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সহ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি এবং মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের মতো একাধিক শীর্ষ নেতা এই বৈঠকে উপস্থিত ছিলেন। এদিন বিজেপির সংসদীয় দলের বৈঠকের পর এমনটাই ঘোষণা করেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

তিনি বলেন, “সমস্ত বিবেচনা এবং পরামর্শের পরে, আমরা কিষাণ পুত্র জগদীপ ধনখড়কেই বিজেপি এবং এনডিএ-এর উপরাষ্ট্রপতি প্রার্থী হিসাবে ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছি।তিনি পশ্চিমবঙ্গের রাজ্যপাল ছিলেন। গত তিন বছর ধরে তিনি জনগণের রাজ্যপাল হিসেবে প্রতিষ্ঠা করেছেন।”

এর আগে শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দিল্লিতে দেখা করেছিল বাংলার রাজ্যপাল। সেখানেই বেশ কিছুক্ষণ কথা হয় দু’জনের।এরপর ফের শনিবার প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

তখনই উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা করা হতে বলে জল্পনা করা হচ্ছিল।এরপর শনিবার সেই জল্পনাতেই সিলমোহর পড়ল।এদিন উপরাষ্ট্রপতি পদপ্রার্থীকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

Related Articles

Back to top button
error: Content is protected !!