রাজ্যজুড়ে ‘বুস্টারে’ অনীহা, জেলাগুলিকে ডোজ বাড়ানোর নির্দেশ নবান্নের

স্টাফ রিপোর্টার: বাড়ছে করোনার বাড়বাড়ন্ত। এই অবস্থায় দাঁড়িয়ে শুক্রবার থেকে দেশজুড়ে বিনামূল্যে করোনাভাইরাস টিকার বুস্টার ডোজ প্রদানের কর্মসূচি চালু হচ্ছে। আগামী ৭৫ দিন চলবে এই কর্মসূচি।এতসবের মাঝে ও রাজ্যজুড়ে বুস্টার ডোজ নিতে অনীহা দেখা যাচ্ছে। জানা গিয়েছে, রাজ্যে বুস্টার ডোজ নিতে এখনও বাকি রয়েছে প্রায় সাড়ে পাঁচ কোটি।

যার জেরে চিন্তিত নবান্ন। যার মধ্য কোভাক্সিন-এর বুস্টার ডোজ নিতে বাকি রয়েছে ৬২ লক্ষ ২৯ হাজার ৭২৯ জন ও কোভিশিল্ড-এর বুস্টার ডোজ নিতে বাকি ৪ কোটি ৮৫ লক্ষ ৬৭ হাজার ৬৪১ জনের।গোটা রাজ্যের মধ্যে কলকাতা, উত্তর ২৪ পরগনা, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনাতেই সব থেকে বেশি বাকি বুস্টার ডোজ নেওয়া।

তাই এবার জেলাভিত্তিক তথ্য তুলে ধরে ৩০ সেপ্টেম্বর-এর মধ্যেই বুস্টার ডোজ দেওয়ার প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিল নবান্ন। প্রতিটি জেলায় বুস্টার ডোজ নেওয়ার জন্য নির্দিষ্ট পরিকল্পনা করার নির্দেশ দেওয়া হয়েছে।

কী ভাবে বুস্টার ডোজ দেওয়ার সংখ্যা বাড়ানো যেতে পারে তার জন্য দ্রুত পরিকল্পনা করে বুস্টার ডোজ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে। একদিকে রাজ্যের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ বাড়ছে। তার জেরেই এবার তৎপর নবান্ন।

Related Articles

Back to top button
error: Content is protected !!