স্পেনের কাছে হেরে কোয়ার্টারের স্বপ্নভঙ্গ ভারতের

সংবাদ সংস্থা: জিতলেই কোয়ার্টার ফাইনাল । এমতাবস্থায় মরণ-বাঁচন ক্রসওভার ম্যাচে স্পেনের কাছে হেরে হকি বিশ্বকাপ থেকে বিদায় নিল ভারতের মেয়েরা । গতবারের তৃতীয় স্থানাধিকারীদের কাছে ভারত হারল নামমাত্র গোলে। ম্যাচের অন্তিম তথা চতুর্থ কোয়ার্টারে স্প্যানিশ আর্মাডার হয়ে জয়সূচক গোলটি করেন মার্তা সেগু ।শুরু থেকে দু’পক্ষ একে অপরকে মেপে নিতে থাকে ।

ম্যাচের অষ্টম মিনিটে প্রথম পেনাল্টি কর্নার আদায় করে নিলেও তা থেকে সাফল্য ধরা দেয়নি । রক্ষণ শক্তিশালী রেখে মূলত প্রতি-আক্রমণ নির্ভর হকিতে ভারতকে চাপে ফেলার চেষ্টা করে আয়োজক দেশ । তাতেই প্রথম কোয়ার্টারের শেষে ব্যাক-টু-ব্যাক পেনাল্টি কর্নারে উইমেন ইন ব্লু-কে ব্যতিব্যস্ত করে তোলে স্পেন । যদিও গোল পায়নি স্পেন ।

দ্বিতীয় কোয়ার্টারে দুর্গের শেষ প্রহরী সবিতা গোল হজম করা থেকে রক্ষা করেন দলকে । প্রথমার্ধ গোলশূন্য শেষ হওয়ায় দ্বিতীয়ার্ধের শুরু থেকে পজেশন নির্ভর হকি খেলতে থাকেন বন্দনা কাটারিয়ারা, কিন্তু ডেডলক খোলেনি । বেশ কিছু সুযোগ তৈরি করেও তা গোলে রূপান্তর করতে পারেনি স্পেন ।ম্যাচের শেষ কোয়ার্টারেও ভারতের হাহুতাশ জারি থাকে ।

তবে ম্যাচ শেষের তিন মিনিট আগে ক্লারা ইয়ার্টের একক প্রচেষ্টা সবিতা প্রতিহত করলে ওত পাতা শিকারীর মত গোল করে দলকে কোয়ার্টার ফাইনালে পৌঁছে দেন সেগু । সেইসঙ্গে শেষ হয়ে যায় ভারতের শেষ আটে প্রবেশের স্বপ্ন ।

Related Articles

Back to top button
error: Content is protected !!