মেট্রোয় যুক্ত হল শিয়ালদা-সল্টলেক, যাত্রী পরিষেবা বৃহস্পতি থেকে

স্টাফ রিপোর্টার: উদ্বোধন হল শিয়ালদহ মেট্রোর।সোমবার হাওড়া ময়দান থেকে ভার্চুয়ালি শিয়ালদহ মেট্রোর উদ্বোধন করেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।স্মৃতি ইরানি এ দিন বিকেলের দিকে শিয়ালদহ স্টেশনে এসে হাজির হন। সেখানে তিনি স্টেশনের সাউথ গেট দিয়ে প্রবেশ করেন।তিনি তার পর তিনি ট্রেনে ওঠেন।

কিন্তু অত্যাধিক ভিড় থাকায তিনি ফুলবাগান যেতে পারেননি। তার পরেই শিয়ালদহ মেট্রো স্টেশন থেকে তিনি বেরিয়ে যান। হাওড়ার মূল অনুষ্ঠানের আগে শিয়ালদহে স্টেশন দেখতে তিনি এসেছিলেন বলেই খবর।এর পর হাওড়ার মূল অনুষ্ঠানে যোগ দেন স্মৃতি ইরানি। সে খানে মেট্রোর একটি প্রতিকৃতি তুলে দেওয়া হয় স্মৃতি ইরানির হাতে।

এর পর বিকেল সাড়ে পাঁচটার পর হাওড়া ময়দানের অনুষ্ঠান থেকে সবুজ পতাকা উড়িয়ে ট্রেনের যাত্রার সূচনা করেন তিনি।ভার্চুয়াল উদ্বোধনের আগে স্মৃতি বলেন, ‘মেট্রো রেলকে অভিনন্দন। ১২০০ কোটির এই ২.৩৩ কিলোমিটারের কাজ যারা করেছেন তাদের ধন্যবাদ। এতে উপকৃত হবেন ৩৫ হাজার যাত্রী।

প্রধানমন্ত্রী এনিয়ে বলেছেন, আত্মনির্ভর ভারতের স্বপ্ন সফল করতে উল্লেখযোগ্য কাজ করছে ভারতীয় রেল। শিয়ালদহ এশিয়ার সবচেয়ে ব্যাস্ত স্টেশন। এরসঙ্গে শহরের অন্যান্য অংশকে জুড়ে দেওয়ার সব চেষ্টাই করেছে কেন্দ্র। যে সল্টলেকে মেট্রো যাবে সেখানে আমার দাদুর বাড়ি। তাই সেই যাত্রার জন্য ফিতে কাটতে পেরে আমার খুব ভালো লাগছে।’

এদিন উদ্বোধন হলেও বৃহস্পতিবার থেকে পরিষেবা পাবেন যাত্রীরা। এবার শিয়ালদহ থেকে ট্রেন ধরে খুব অল্প সময়েই মধ্যে মাত্র ২০ টাকায় পৌঁছে যাওয়া যাবে সল্টলেকের সেক্টর ফাইভ। ফলে শিয়ালদহ থেকে যাত্রার ধকল ও সময় এক ধাক্কায় অনেকটাই কমে যাবে।

Related Articles

Back to top button
error: Content is protected !!