খুন নয়, পড়ে মৃত্যু আনিসের, চার্জশিট সিটের

স্টাফ রিপোর্টার: আনিস-কাণ্ডে চার্জশিট পেশ করল রাজ্য পুলিশের বিশেষ তদন্তকারী দল (সিট)।সোমবার তদন্তকারীদের চার্জশিট জমা দেওয়া হয় উলুবেড়িয়া আদালতে।আনিস খানের পরিবার দাবি করেছিল, তাঁদের ছেলেকে খুন করা হয়েছে। তা বদলে গেল সিটের রিপোর্টে।রাজনৈতিক ষড়যন্ত্রেরও অভিযোগ তুলেছিলেন আনিসের দাদা।

তবে সেই অভিযোগ খারিজ হয়েছে এই চার্জশিটে।চার্জশিটে জানানো হয়েছে, খুন নয়, উপর থেকে পড়ে গিয়েই মৃত্যু হয়েছিল আমতার ছাত্রনেতা আনিস খানের।খুনের অভিযোগ নস্যাৎ হলেও চার্জশিটে নাম রয়েছে আমতা থানার তৎকালীন ওসি দেবব্রত চক্রবর্তী, এক এএসআই, এক হোম গার্ড এবং দুই সিভিক ভলান্টিয়ারের।

সিটের চার্জশিট অনুসারে,কর্ণাটকে হিজাব বিতর্ক নিয়ে বিতর্কিত পোস্টের পরেই আনিসের বাড়িতে হানা দিয়েছিল পুলিশ। তবে সেখানে উল্লেখ করা হয়েছে, প্রক্রিয়া মেনে আনিসের বাড়িতে হানা দেয়নি পুলিশ।মোট ৯জন পুলিশ কর্মী সেদিন আনিসের বাড়িতে গিয়েছিলেন। তবে দুর্ঘটনাজনিত কারনে আনিসের মৃত্যু হয়েছে বলে চার্জশিটে দাবি করা হয়েছে।

অভিযুক্তদের বিরুদ্ধে গাফিলতির জেরে মৃত্যু (৩০৪এ ধারা), অবৈধভাবে পথ আটকানো (৩৪১ ধারা), অবৈধভাবে আটকে রাখা (৩৪২ ধারা), জোরপূর্বক বাড়িতে প্রবেশ করা (৪৫২ ধারা), অপরাধমূলক ষড়যন্ত্র (১২০ বি ধারা) থাকছে। তবে এই চার্জশিটে খুশি নয় আনিসের পরিবার। জানা গিয়েছে, তাঁরা কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!