অস্ট্রেলিয়াকে ইনিংসে হারাল শ্রীলঙ্কা

সংবাদ সংস্থা: প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার কাছে ১০ উইকেটে হেরেছিল শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়াকে ইনিংস ও ৩৯ রানে হারাল তারা। দলের জয়ে বড় ভূমিকা নিলেন দীনেশ চন্ডীমল ও প্রবাথ জয়সূর্য। চন্ডীমল দ্বিশতরান করলেন। দুই ইনিংস মিলিয়ে জয়সূর্য নিলেন ১২ উইকেট।

এই প্রথম বার টেস্টের প্রথম ইনিংসে ৩৫০ রানের বেশি করে কোনও টেস্ট ইনিংসে হেরেছে অস্ট্রেলিয়া। ২০১৬ সালে শেষ বার দেশের মাটিতে টেস্টে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল শ্রীলঙ্কা। তার পরে ছয় বছর পরে ফের ক্যাঙ্গারু বধ করল তারা।চন্ডীমলের দ্বিশতরানে ভর করে প্রথম ইনিংসে ১৯০ রানের বিশাল লিড নিয়েছিল শ্রীলঙ্কা।

২১৮ রান করে অপরাজিত থাকেন চন্ডীমল। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরু থেকে চাপে পড়ে যায় অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার স্পিনার জয়সূর্যর সামনে খেলতে সমস্যায় পড়েন ডেভিড ওয়ার্নার, স্টিভ স্মিথরা।দ্বিতীয় ইনিংসে মাত্র ৪১ ওভার ব্যাট করতে পারে অস্ট্রেলিয়া। কেউ বড় রান করতে পারেননি।

১৫১ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া।শ্রীলঙ্কার বোলারদের মধ্যে জয়সূর্য নেন ছয় উইকেট। দুই ইনিংস মিলিয়ে ১২ উইকেট তাঁর দখলে। কোভিডের কারণে প্রবীণ জয়বিক্রম বাদ পড়ায় সুযোগ পেয়েছিলেন জয়সূর্য। অভিষেক টেস্টে ১২ উইকেট নিয়ে চমক দিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
error: Content is protected !!