আগামীকাল থেকে খুলে যাচ্ছে শিয়ালদহ মেট্রোর দরজা, আমন্ত্রণ মুখ্যমন্ত্রীকেও

স্টাফ রিপোর্টার: আগামীকাল উদ্বোধন হবে শিয়ালদহ মেট্রো।এদিন ভারচুয়ালি রিমোট কন্ট্রোলের মাধ্যমে শিয়ালদহ মেট্রোর উদ্বোধন করবেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।ইতিমধ্যেই রবিবার কলকাতায় এসে পৌঁছেছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি।তবে এই শিয়ালদহ মেট্রোর উদ্বোধন ঘিরে তুঙ্গে পৌঁছায় কেন্দ্র-রাজ্য সংঘাত। প্রশ্ন ওঠে, স্মৃতি ইরানির হাত ধরে কেন হবে উদ্বোধন? কেন্দ্র অসৌজন্যের রাজনীতি করছে বলে অভিযোগ তোলে রাজ্য।

তবে এই কাদা ছোঁড়াছুড়িতে প্রলেপ দিয়েছেন কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। সেই উদ্বোধনে আমন্ত্রন পেলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং কলকাতার মেয়র ফিরহাদ হাকিম। মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর পাশাপাশি মেয়র ফিরহাদ হাকিম, শিয়ালদহ এলাকার স্থানীয় হিসেবে সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়, বিধায়ক পরেশ পাল, মন্ত্রী অরূপ রায়, হাওড়ার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়-সহ শাসক শিবিরের বেশ কয়েকজন বিধায়ক ও সাংসদকে উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়েছে।

এছাড়াও আমন্ত্রণপত্র পাঠানো হয়েছে রাজ্যপাল জগদীপ ধনকড়কেও।মেট্রো সূত্রে খবর, এদিন উদ্বোধন হয়ে গেলেই শিয়ালদহ থেকে যাত্রী নিয়ে ছোটা শুরু করবে মেট্রো। একদিকে ফুলবাগান, অন্যদিকে এসপ্ল্যানেড। দুই স্টেশনেরই দূরত্ব দু’কিলোমিটারের বেশি। যে কারণে শিয়ালদহ থেকে একটা স্টেশন যেতে গেলেও খরচ হবে দশ টাকা।

সেক্টর ফাইভ পর্যন্ত যেতে খরচ হবে ২০ টাকা। মেট্রোর ভাড়ার তালিকা অনুযায়ী প্রথম দু’কিলোমিটার দূরত্বের ভাড়া পাঁচ টাকা। তারপর দুই থেকে পাঁচ কিলোমিটারের ভাড়া দশ টাকা। শিয়ালদহ থেকে যেহেতু ফুলবাগান স্টেশনের দূরত্ব ২.৩৩ কিলোমিটার এবং এসপ্ল্যানেডের ২.৪৫ কিলোমিটার, তাই এখান থেকে ট্রেনে চাপলেই যাত্রীদের খসবে দশ টাকা।

তবে মেট্রো সূত্রে খবর, ১৪ জুলাই থেকে এই রুটে বাণিজ্যিক পরিষেবা শুরু করতে চাইছে কর্তৃপক্ষ।

Related Articles

Back to top button
error: Content is protected !!