অমরনাথে মৃত বেড়ে ১৬, নিখোঁজ ৪০

সংবাদ সংস্থা: অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টিতে মৃতের সংখ্যা বেড়ে হল ১৬ জন।শনিবার এমন জানিয়েছে জম্মু ও কাশ্মীর প্রশাসন।এখনও অন্তত ৪০ জন নিখোঁজ বলে উদ্ধারকারী দল সূত্রের খবর। ফলে মৃতের সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে।যুদ্ধকালীন তৎপরতায় শনিবারও চলছে উদ্ধারকাজ। এখনও পর্যন্ত ১৫ হাজার পুণ্যার্থীকে নিরাপদ স্থানে সরিয়ে আনা সম্ভব হয়েছে।

শনিবার কেন্দ্রীয় বাহিনী ইন্দো-তিব্বত সীমান্ত পুলিশের (আইটিবিপি) তরফে এ কথা জানানো হয়েছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত এখনও ৪০ জনের হদিশ মেলেনি। উদ্ধারের কাজে আইটিবিপির পাশাপাশি ভারতীয় সেনা, সিআরপিএফ, জাতীয় ও রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী (এনডিআরএফ এবং এসডিআরএফ)-র সদস্যেরা অংশ নিয়েছেন বলে জানিয়েছেন এনডিআরএফ-এর ডিজি অতুল করওয়াল।

দ্রুত উদ্ধারের জন্য এখনও পর্যন্ত ছ’টি দল নামিয়েছে ভারতীয় সেনা। নামানো হয়েছে বায়ুসেনার হেলিকপ্টার। উদ্ধার করা তীর্থযাত্রীদের প্রাথমিক ভাবে আনা হয়েছে পঞ্চতরণীর বেসক্যাম্পে।

এনডিআরএফ-এর তরফে শনিবার অমরনাথের পুণ্যার্থীদের সঙ্গে বিষয়ে খোঁজ নেওয়ার জন্য দু’টি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। তার মধ্যে একটি স্থানীর প্রশাসনের। অন্যটি অমরনাথ দেবস্থান ট্রাস্টের।

Related Articles

Back to top button
error: Content is protected !!