দেউচা পাঁচামির জমিদাতাদের মধ্যে ২৬০ জন পেলেন চাকরির নিয়োগপত্র

স্টাফ রিপোর্টার: দেউচা পাঁচামির প্রস্তাবিত প্রথম কয়লা প্রকল্পে জমিদাতা পরিবার থেকে ২৬০ জনকে জুনিয়র কনস্টেবল পদের নিয়োগপত্র দেওয়া হল। শুক্রবার নিজে হাতে নিয়োগপত্র তুলে দেন মুখ্যমন্ত্রী।গত বছর নভেম্বর মাসে মুখ্যমন্ত্রী বিধানসভায় দাঁড়িয়ে একটি মানবিক প্যাকেজ ঘোষণা করেছিলেন। যাতে দাবি করা হয়েছিল, যাঁরা এই প্রকল্পের জন্য স্বেচ্ছায় জমি দান করবেন, তাদের পরিবারের মধ্যে থেকে মনোনীত সদস্যকেই জুনিয়র কনস্টেবল পদে প্রাথমিক ভাবে চাকরি দেওয়া হবে।

শুধু তাই নয়, যোগ্য ভিত্তিতে আরও উচ্চপদেও নিয়োগ করা হতে পারে।এই শর্ত মেনেই যে আড়াই হাজার জমিদাতা জমি দিতে রাজি হয়েছেন, তাঁদের সমস্ত নথিপত্র খতিয়ে দেখার পর এদিন জেলাপুলিশের পক্ষ থেকে ২৬০ জনকে নিয়োগপত্র দেওয়া হল। এদিন সিউড়িতে এই উপলক্ষে একটি অনুষ্ঠান আয়োজিত হয়।

যেখানে উপস্থিত ছিলেন এসআরডিএ চেয়ারম্যান অনুব্রত মণ্ডল। ছিলেন রাজ্যের মন্ত্রী চন্দ্রনাথ সিনহা-সহ অনেকে।এদিন জেলাপুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী জানিয়েছেন, এই নবনিযুক্তরা হলেন প্রথম সিপাহী, যাঁদের আগামী রবিবার থেকেই বারাকপুরে প্রশিক্ষণ শুরু হয়ে যাবে। প্রশিক্ষণ শেষে তিন-চার মাস পর তাঁরা বিভিন্ন জেলায় জুনিয়র কনস্টেবল পদে চাকরি করবেন।

Related Articles

Back to top button
error: Content is protected !!