ভারতের ৭ টি রাজ্যে করোনার নয়া রূপ, দাবি বিজ্ঞানীর

সংবাদ সংস্থা : দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ছে করোনা সংক্রমণ। তার মধ্যেই বিস্ফোরক দাবি ইজরায়েলি বিজ্ঞানীর। ভারতের ১০টি রাজ্যে করোনার নয়া রূপ ধরা পড়েছে বলে দাবি করলেন তিনি। ইজরায়েলের শেবা মেডিক্যাল সেন্টারের ভাইরোলজি ল্যাবরেটরিতে কর্মরত গবেষক শে ফ্লেইশন এমন দাবি করেছেন।

ট্যুইটারে তিনি লেখেন, “মূলত ভারতই (সাতটি রাজ্য) এ ছাড়াও সাতটি দেশ থেকে এখনও পর্যন্ত ৮৫টি ফ্রিকোয়েন্স পাওয়া গিয়েছে। ২০২২-এর ২ জুলাই পর্যন্ত মহারাষ্ট্রে ২৭, পশ্চিমবঙ্গে ১৩, দিল্লি, জম্মু-কাশ্মীর এবং উত্তরপ্রদেশে এক জন করে, হরিয়ানায় ছ’জন, হিমাচলপ্রদেশে তিন জন, কর্নাটকে ১০ জন, মধ্যপ্রদেশে পাঁচ জন এবং তেলঙ্গানায় দু’জনের মধ্যে করোনার নয়া রূপ BA.2.75-এর সংক্রমণ ধরা পড়েছে।

সব মিলিয়ে ভারতে এখনও পর্যন্ত ৬৯টি এমন সংক্রমণ ধরা পড়েছে। ভারতের পাশাপাশি আরও সাতটি দেশে করোনার এই নয়া রূপের হদিশ মিলেছে।” আগামী দিনে করোনার এই নয়া রূপ BA.2.75 গোটা বিশ্বে দাপিয়ে বেড়াবে বলেও মন্তব্য করেন ইজরায়েলি বিজ্ঞানী শে।

তিনি বলেন, “এত তাড়াতাড়ি হয়ত সব বোঝা সম্ভব নয়। তবে পরিস্থিতি অত্যন্ত উদ্বেগের।” করোনার এই নয়া রূপ আগামী দিনে ব্যাপক প্রভাব ফেলতে পারে বলে আশঙ্কা তাঁর।

Related Articles

Back to top button
error: Content is protected !!