হার্দিক যে সত্যিই গুরু ধোনির শিষ্য, প্রমাণ দিলেন আয়ারল্যান্ডে

 সংবাদ সংস্থা : হার্দিক পান্ডিয়ার নেতৃত্ব মনে করিয়ে দিল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে। আইপিএলে অধিনায়ক হিসেবে অভিষেক করেছিলেন হার্দিক পান্ডিয়া। প্রথম বছরেই গুজরাট টাইটানস হার্দিকের নেতৃত্বে শিরোপা জিতেছিল। এবার ভারতের অধিনায়ক হিসেবে প্রথম সিরিজেইআয়ারল্যান্ডকে ২-০ গোলে হারিয়েছে।

হার্দিক পান্ডিয়া ভারতের অধিনায়ক হিসাবে তার প্রথম অ্যাসাইনমেন্টেই একশোতে একশো পেয়েছেন।তবে সিরিজ জয়ের পরে ট্রফি হাতে নেওয়ার সময় মহেন্দ্র সিং ধোনির কথা মনে করিয়ে দিলেন হার্দিক পান্ডিয়া। ট্রফিটি হস্তান্তরের পর,হার্দিক ট্রফিটি তরুণ উমরান মালিকের হাতে তুলে দেন।যিনি এই সিরিজেই ভারতের হয়ে অভিষেক করেছিলেন।এই ম্যাচে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফাইনাল ওভারটি বোলিং করে ভারতের পক্ষে ম্যাচটি নিয়ে এসেছিলেন উমরান মালিক।

তার শেষ ওভারের কারণেই ভারতীয় দল চার রানে ম্যাচ জিতেছিল। উমরানের হাতে ট্রফিটি হস্তান্তরের পর,হার্দিক চুপিসারে ব্যাকগ্রাউন্ডে চলে যান এবং গ্রুপ ফটোগ্রাফের একেবারে বাম দিকে তাকে দেখা যায়।অনেক বছর আগে,ক্যাপ্টেন ধোনিকেও এভাবেই দেখা যেত। এভাবেই তিনি সতীর্থদের হাতে ট্রফি তুলে দিতেন। এভাবেইদলের একজন তরুণের হাতে বিজয়ীর ট্রফি তুলে দেওয়ার পরে পিছনের দিকে সরে যেতেন মাহি।

ধোনি যখন অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ান। বিরাট কোহলি এবং রোহিত শর্মা একই কাজ করেছেন। এখন হার্দিকেও সেই ভূমিকাতে দেখা গেল। ভারত বনাম আয়ারল্যান্ড টি-টোয়েন্টি ম্যাচের পরে হার্দিক পান্ডিয়ার অধিনায়কত্ব যেন এমএস ধোনির স্মৃতি ফিরিয়ে আনল।

Related Articles

Back to top button
error: Content is protected !!