রাষ্ট্রপতি পদে বিরোধীদের প্রার্থী যশবন্ত সিনহা, অভিনন্দন মমতার

সংবাদ সংস্থা : রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধী জোটের সর্বসম্মত প্রার্থী হচ্ছেন এনডিএ সরকারের প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমান তৃণমূল নেতা যশবন্ত সিংহ। মঙ্গলবার আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে বিরোধীদের প্রার্থীর নাম নির্বাচন চূড়ান্ত হওয়ার দিন ছিল। সেই মতোই এদিন দেশের বিরোধী দলগুলি মিলে ১৮ জুলাই হতে চলা রাষ্ট্রপতি নির্বাচনের জন্য নিজেদের প্রার্থী হিসেবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করেছে।

এদিনের বৈঠকে যোগ দিয়েছিল কংগ্রেস, তৃণমূল, আরজেডি, এনসিপি, ওয়েসির মিম।যশবন্ত সিনহার নাম সমর্থনও করেছে টিআরএস ও আপ। মঙ্গলবার সকালে পওয়ারের দিল্লির বাসভবনে খড়্গে, সিপিএম নেতা সীতারাম ইয়েচুরিরা মিলিত হয়েছিলেন। সেখানেই যশবন্তের নাম কার্যত চূড়ান্ত হয়ে যায়। এর পর যশবন্ত নিজে টুইট করে রাষ্ট্রপতি পদপ্রার্থী হওয়ারও ইচ্ছাপ্রকাশ করেন।

সেই টুইটে তিনি কৃতজ্ঞতা জানান তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। পাশাপাশি, দল থেকে অব্যাহতি চান।তাঁর এই টুইটের পরই জল্পনা শুরু হয় বিরোধীদের রাষ্ট্রপতি পদ প্রার্থীর নাম নিয়ে। সেই জল্পনাকে সত্যি প্রমাণিত করে বিরোধীরা যশবন্তকেই রাষ্ট্রপতি পদপ্রার্থী করল। এদিন দিল্লিতে দ্বিতীয় দফায় বৈঠকের পর আনুষ্ঠানিকভাবে যশবন্ত সিনহার নাম ঘোষণা করলেন কংগ্রেস নেতা জয়রাম রমেশ।

তিনি জানান, “আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনে আমরা একজন সাধারণ প্রার্থী নির্বাচন করার এবং মোদি সরকারকে আরও ক্ষতি করা থেকে বিরত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আজ অনুষ্ঠিত বৈঠকে আমরা যশবন্ত সিনহাকে সাধারণ প্রার্থী হিসাবে বেছে নিয়েছি। আমরা সমস্ত রাজনৈতিক দলকে যশবন্ত সিনহাকে ভোট দেওয়ার জন্য আবেদন করছি,” যদিও এই নির্বাচনে বিজেপির প্রার্থী কে, তা এখনও দলের তরফে ঘোষণা করা হয়নি।

এদিন যশবন্ত সিনহার নাম বিরোধীদের রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে শরদ পাওয়ার ঘোষণা করতেই টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে তিনি লেখেন, ‘‌আমি অভিনন্দন জানাচ্ছি যশবন্ত সিনহা–কে সর্বসম্মত প্রার্থী হিসাবে উঠে আসার জন্য। সমস্ত বিরোধী দল তাঁকে সমর্থন করেছেন। আসন্ন রাষ্ট্রপতি নির্বাচনের জন্য।’‌

Related Articles

Back to top button
error: Content is protected !!